Type to search

চৌগাছায় নৌকা পেলেন যারা

চৌগাছা

চৌগাছায় নৌকা পেলেন যারা

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি
যশোরের চৌগাছার এগারো ইউনিয়ন পরিষদে (ইউপি) নৌকার মনোনয়ন ঘোষণা হয়েছে। শনিবার রাতে দলের স্থানীয় সরকার মনোনন বোর্ডের সভা শেষে তাদের নাম ঘোষণা করা হয়। এতে ১১টি ইউনিয়নে ৬টি নতুন মুখ এসেছে। অন্যদিকে পুরোনো নৌকার চেয়ারম্যানদের একজনকে মনোনয়ন দেয়া হয়নি। অন্যজন নির্বাচন করছেন না।
নৌকাপ্রাপ্তরা হলেন ১নং ফুলসারা ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, ২নং পাশাপোল ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ ৩নং সংহঝুলি ইউপিতে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক রেজাউর রহমান রেন্দু, ৪নং ধুলিয়ানী ইউপিতে ঠিকাদার এসএম আব্দুস সবুর, ৫নং চৌগাছা সদরে উপজেলা মৎসজীবি লীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, ৬নং জগদীশপুর ইউপিতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তবিবর রহমান খান, ৭নং পাতিবিলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাস্টার তারিকুল ইসলাম, ৮ নং হাকিমপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মামুন কবীর, ৯ নং স্বরুপদাহ ইউপিতে উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক সানোয়ার হোসেন বকুল, ১০ নং নারায়নপুরে উপজেলা মৎসজীবি লীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান শাহিন এবং ১১ নং সুখপুকুরিয়ায় উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি।
এদের মধ্যে সম্পূর্ণ নতুন মুখ আবুল কাশেম, তারিকুল ইসলাম ও মামুন কবির। এছাড়া শাহিনুর রহমান শাহিন ২০১১ সালে নিবাচন করে পরাজিত হন এবং মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি ১৯৯৭ সালে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ২০০৩ সালে বিএনপি প্রার্থীর কাছে পরাজিত হন।
নৌকার বর্তমান চেয়ারম্যানদের মধ্যে চৌগাছা সদর ইউপিতে দু’বারের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলামকে দলীয় প্রতীক দেয়া হয়নি এবং নারয়ণপুর ইউপির বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন মুকুল অসুস্থতার জন্য নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। এছাড়া ধুলিয়ানীতে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলাউদ্দীন, পাতিবিলা ইউপিতে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের জেষ্ঠ সহ-সভাপতি সহিদুল ইসলাম মিয়া এবং সুখপুকুরিয়া ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সদস্য চাঁদনী কবীরকে দলীয় প্রতীক দেয়া হয়নি। এছাড়া হাকিমপুরের গতবারের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রহমান নিজেকে প্রার্থীতা থেকে সরিয়ে নিয়েছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *