Type to search

চৌগাছায় দুইশ প্রতিবন্ধীদের মুখে হাসি ফোটালেন আ.লীগ নেতা মেহেদী মাসুদ চৌধুরী

যশোর

চৌগাছায় দুইশ প্রতিবন্ধীদের মুখে হাসি ফোটালেন আ.লীগ নেতা মেহেদী মাসুদ চৌধুরী

শ্যামল দত্ত, চৌগাছা (যশোর) থেকে- করোনা ভাইরাসের কারনে গোটা দেশ থমকে গেছে। জীবনযাত্রা দুর্বিসহ। বেঁচে থাকার তীব্র আকাংখায় নিত্য চলছে লড়াই। বিশেষ করে দিনমজুর, অসহায়, কর্মহীন ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর মধ্যে চলছে হাহাকার। সরকারের পক্ষ থেকে চলছে খাদ্যসামগ্রী বিতরণ। ব্যক্তি পর্যায়েও অনেকে মানবিক সহায়তায় এগিয়ে এসেছেন। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা শহরের সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে আশরাফ ফাউন্ডেশনের মাধ্যমে ২০০ প্রতিবন্ধী পরিবারের হাতে খাদ্য সহায়তা তুলে দেন চৌগাছায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী। এসময় খাদ্য সহায়তা প্রাপ্ত পরিবারগুলোকে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতন করেন মেহেদি মাসুদ চৌধুরী।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, গোলআলু, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ছাড়াও বেগুন মিষ্টি কুমড়া, লাউসহ নানা প্রকার সবজি। কামকাজ করে আমাদের প্রতিদিনের সংসার চলে। আমরা এখন বাড়ীতে বসে আছি। খুব কষ্টে দিন যাচ্ছে। এ সময় খাদ্য পেয়ে আমার খুশি হয়েছি। চৌধুরী ভাইকে দোয়া করি, উনি যেন গরীব মানুষের পাশে থাকতে পারেন। বুদ্ধিপ্রতিবন্ধী রিতা রায় (২৫), সুচরিন্দা রাণী (১৭), জুলেখা খাতুন (২২), সাগর হোসেন (১৬) কথা না বলতে পারলেও তাদের চোখেমুখে ছিল আনন্দের ছাপ। তবে সেরিব্রাল পালসি প্রতিবন্ধী ইমন সরদার (১৮) অপু সাহা (১৬), রাসেল আহমেদ (১৮), দৃষ্টিপ্রতিবন্ধী মিলা খাতুন (১৮), নাসিমা খাতুন (১৪), বন্যা রায় (১৮) জানান, তারা খাদ্যসামগ্রী পেয়ে খুব খুশি হয়েছে। এই সহযোগিতায় দু,তিন দিন তারা খাবার খেতে পারবে এ জন্য ভালো লাগছে বলেও তারা জানান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম মিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, দপ্তর সম্পাদক রিংকু, আশরাফ ফাউন্ডেশনের সহকারী পরিচালক এম রাসেল আশরাফ, মোফাজ্জেল হোসেন প্রমূখ। এছাড়া স্বেচ্ছাসেবী হিসাবে উপস্থিত ছিলেন, সাংবাদিক শামীম রেজা, ফুড ফর লাইফের আহবায়ক মারুফ আহমেদ, সদস্য আল আমিন বাপ্পি, শরিফুল ইসলাম, মাহাবুর রহমান, রিয়াজ, মেহেদি, রহমত আলী, সালমান প্রমূখ।

খাদ্য সামগ্রী বিতরণ বিষয়ে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী বলেন, করোনা ভাইরাস মোকাবেলার জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের সিদ্ধান্তক্রমে সরকারিভাবে দরিদ্রদের মধ্যে খাবার বিতরণ করা হচ্ছে। মাননীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। আমাকে উৎসাহিত করছেন। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে তিনি কয়েকবার উপস্থিতও ছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে আমি আমার সাধ্যমত কর্মবিমুখ দরিদ্র পরিবারের মধ্যে খাবার বিতরণ করছি। আমি চেষ্টা করছি এই কার্যক্রম অব্যহত রাখতে। তিনি বলেন, আজ অসহায় প্রতিবন্ধীদের দেখে চোখে পানি চলে আসলো। তাদের এই কষ্টে সকলের পাশে দাঁড়ানো দরকার। এ সময় তিনি দেশের সমস্যা ও সকল সংকট মুহুর্তে জনগনের পাশে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *