Type to search

চৌগাছায় উদীচীর প্রথম সম্মেলনে সভাপতি আব্দুস সালাম, সম্পাদক শওকত মন্ডল

চৌগাছা

চৌগাছায় উদীচীর প্রথম সম্মেলনে সভাপতি আব্দুস সালাম, সম্পাদক শওকত মন্ডল

চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ
উদীচী শিল্পীগোষ্ঠী চৌগাছা উপজেলা সংসদের প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১০টা থেকে তিনটি অধিবেশন শেষে সংগঠনটির চৌগাছা উপজেলা সংসদের ২৫ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটি অনুমোদন করেছেন যশোর জেলা সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান মজনু।
কমিটিতে সভাপতি হয়েছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম এবং সাধারণ সম্পাদক হয়েছেন অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য শওকত মন্ডল।
পাঁচ সহ-সভাপতি করা হয়েছে অবসরপ্রাপ্ত সহ-অধ্যাপক আনন্দ মোহন বিশ^াস, সহ-অধ্যাপক শেখ মাফিজুল ইসলাম, গ্রাম ডাক্তার মিজানুর রহমান, চৌগাছা সরকারি কলেজের অফিস সহকারী আব্দুর রহমান ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি শাহীন মাহবুবকে। সহ-সাধারণ সম্পাদক হয়েছেন প্রভাষক অমেদুল ইসলাম এবং চৌগাছা সরকারি কলেজের ক্রীড়া শিক্ষক জাফর ইকবাল লিটনকে এবং কোষাধ্যক্ষ করা হয়েছে সোহেল মাহমুদ শাহীনকে। সম্পাদক মন্ডলীর সদস্য করা হয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ-শিক্ষক মামুন শামীম আক্তার লিখন, প্রভাষক আলমগীর হোসেন, নাজমা আক্তার শিমু, আক্তারুজ্জামান, ইসমেতারা ও দেলোয়ার হোসেনকে। এছাড়া সদস্য করা হয়েছে ভাস্কর আতিয়ার রহমান, প্রমিলা বালা, আবু জাফর, প্রাথমিক বিদ্যালয়ের সহ-শিক্ষক অভিজিৎ কুমার রায়, সমরেশ কুমার, রাফেজা খানম, মামুন সোহেল আক্তার বাবু, রনজিৎ কুমার ও আল আমিনকে।
রবিবার বেলা ১০টায় চৌগাছা পাবলিক লাইব্রেরি প্রাঙ্গনে উদীচী শিল্পী গোষ্ঠী চৌগাছা সংসদের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জাফর ইকবাল লিটনের সভাপতিত্বে ও মামুন শামীম আক্তার লিখনের সঞ্চলনায় সম্মেলনের উদ্বোধক ছিলেন অবসরপ্রাপ্ত অধ্যাপক ও লেখক মিজানুর রহমান মধু। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঝিনাইদহ জেলা সংসদের সভাপতি একেএম শরিফুল ইসলাম, যশোর জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান মজনু, সহ-সভাপতি অ্যাডভোকেট আমিনুর রহমান হিরু, সহ-সাধারণ সম্পাদক শুভঙ্কর গুপ্ত ও সাংগঠনিক সম্পাদক কাজী শাহেদ নেওয়াজ,প্রমীলা রানী বালা । এছাড়া চৌগাছা উপজেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর চৌগাছা উপজেলা সংসদের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত ২য় অধিবেশনে আহবায়ক কমিটি বিলুপ্ত করে সাবজেক্ট কমিটি গঠন করা হয়। সর্বশেষ ৩য় অধিবেশনে সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক জাফর ইকবাল লিটনের সভাপতিত্বে নতুন কমিটির নির্বাচন পরিচালনা করা হয়। সেখানে সর্বসম্মতিক্রমে নতুন কমিটির প্রস্তাব করা হয়। যা জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অনুমোদন করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *