Type to search

চৌগাছায় ইউপি সদস্যের বরজের পান কেটে সাবার করেছে দুর্বৃত্তরা

যশোর

চৌগাছায় ইউপি সদস্যের বরজের পান কেটে সাবার করেছে দুর্বৃত্তরা

চৌগাছা (যশোর) প্রতিনিধি
যশোরের চৌগাছায় দাউদ হোসেন নামে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যের প্রায় এক বিঘা বরজের পান কেটে সাবাড় করে দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। দাউদ হোসেন উপজেলার ধুলিয়ানী ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের (শাহাজাদপুর) নির্বাচিত ইউপি সদস্য। এ ব্যাপারে রবিবার তিনি একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন। সোমবার দুপুরে সেটি মামলা হিসেবে রেকর্ড হয়েছে।
রবিবার ভোর রাতের দিকে উপজেলার ধুলিয়ানী ইউনিয়নের শাহাজাদপুর মাঠে ওই ইউপি সদস্যের পানের বরজের পান কেটে সাবাড় করা হয়।
ইউপি সদস্য দাউদ হোসেনের চৌগাছা থানায় দেয়া লিখিত অভিযোগে বলেন আমি গত এক বছর ধরে শাহাজাদপুর আবাসন প্রকল্পের উত্তরের পাশের ২৫ শতক জমিতে পানের বরজে চাষ করছি। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে আমি পানের বরজে গিয়ে দেখি সম্পূর্ণ বরজের পান গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে। যাতে আমার আনুমানিক ২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
অশ্রুসিক্ত নয়নে ইউপি সদস্য দাউদ হোসেন বলেন ওয়ার্ডের সাবেক মেম্বারসহ স্থানীয় কয়েক ব্যক্তি সরকারি বেড়গোবিন্দপুর বাওড় থেকে বালি তুলে বিক্রির করার জন্য আমাকে তাদের সাথে পার্টনার হওয়ার প্রস্তাব দেয়। আমি তাতে রাজি হইনি। পরে উপজেলা পরিষদ থেকে এসিল্যান্ড অফিসের সার্ভেয়ার ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এসে আমাকে জানতে চায় আপনার নাম রয়েছে বালি উত্তোলনকারীদের তালিকায়। তখন আমি বলি আমি এর সাথে জড়িত নেই। পরে তিনদিন আগে উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ডের নেতৃত্বে তাদের বালি উত্তোলন বন্ধ করে দেন। এবং তাদের বালি উত্তোলনের মেশিনের পাইপ ভেঙ্গে দেন। এরপর তারা গ্রামে আমার নামে বলতে থাকে আমি ইউএনওকে দিয়ে তাদের উচ্ছেদ করিয়েছি। এরপর আমার বরজের পান গাছগুলি সব গোড়া থেকে কেটে দিয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন পান গাছের কি অপরাধ আপনারাই বলুন?
চৌগাছা থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব রায় বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন সোমবার দুপুরে এ বিষয়ে চৌগাছা থানায় মামলা রেকর্ড হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
শ্যামল দত্ত