Type to search

চৌগাছায় অর্ধশত ছাড়ালো আক্রান্তের সংখ্যা

যশোর

চৌগাছায় অর্ধশত ছাড়ালো আক্রান্তের সংখ্যা

চৌগাছা (যশোর) প্রতিনিধি
যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজসহ ২ ব্যক্তির করোনা সনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার লাকি।
এনিয়ে চৌগাছায় মোট করোনা রোগির সংখ্যা অর্ধশত ছাড়িয়ে দাড়িয়েছে ৫১ তে। এদের মধ্যে ৩৫ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে।
আক্রান্ত সনাক্ত অন্যজন হলেন জাফর ইকবাল। তিনি পৌরসভার ৪ নং ওয়ার্ডের বাসিন্দা। তার স্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বর্তমানে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে। এছাড়া পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ পাশাপোল গ্রামে তার নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
মোবাইল ফোনে অবাইদুল ইসলাম সবুজ জানান তিনি বর্তমানে সুস্থ আছেন। তেমন কোন উপসর্গ নেই।
এর আগে গত ৭ জুলাই অবাইদুল ইসলাম সবুজ, উপজেলা আওয়ামী লীেেগ সভাপতি এসএম হাবিবুর রহমান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যা মেহেদী মাসুদ চৌধুরী একটি গাড়িতে করে ১৪ জুলাই অনুষ্ঠিত যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে প্রচারণা চালিয়ে ফেরার পর তিনজনই অসুস্থ বোধ করেন। পরে ৯ জুলাই মাসুদ চৌধুরী নমুনা দিলেও তার নমুনা মিসিং হয়। ১২ জুলাই এসএম হাবিব ও সবুজ তাদের নমুনা দিলে ১৫ তারিখে সবুজের নমুনা পজেটিভ রিপোর্ট আসে এবং এসএম হবিবের নেগেটিভ আসে। অন্যদিকে মাসুদ চৌধুরীর নমুনা ১৪ জুলাই ফের সংগ্রহ করে পাঠানো হয় বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার লাকি বলেন গত ১২ জুলাই তাদের নমুনা পাঠানো হয় যশোর সিভিল সার্জন অফিসে। সেখান থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। মঙ্গলবার যবিপ্রবির জিনোম সেন্টারে এই ৩ জনের করোনা শনাক্ত হয়। যে রিপোর্ট বুধবার এসে পৌছায়। তিনি জানান পাশাপোল ইউপি চেয়ারম্যান নিজ বাড়িতে আইসোলেশনে আছেন এবং জাফর ইকবাল হাসপাতালের করোনা জোনে ভর্তি রয়েছেন।