Type to search

চৌগাছায় সাংবাদিক আতিউর রহমানের ১৯ তম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা, দোয়া-মাহফিল অনুষ্ঠিত

চৌগাছা

চৌগাছায় সাংবাদিক আতিউর রহমানের ১৯ তম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা, দোয়া-মাহফিল অনুষ্ঠিত

 চৌগাছা (যশোর) প্রতিনিধি:
যশোরের চৌগাছায় সাবেক উপজেলা পরিষদের বারবার নির্বাচিত সফল চেয়ারম্যান এবং দি ডেইলি স্টার ও ডেইলি অবজারভার পত্রিকার সাবেক যশোর জেলা প্রতিনিধি সংবাদিক আতিউর রহমানের ১৯ তম মৃত্যুবার্ষিকী আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩০ মে) বিকাল ৫.৩০টায় প্রেসক্লাব চৌগাছা কার্যালয় বর্ষিয়ান সাংবাদিক আতিউর রহমানের জীবনের উপর আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
প্রেসক্লাবের ধর্ম বিষয়ক সম্পাদক আ: রহিমের সঞ্চালনায় সাংবাদিকরা প্রয়াত এই সাংবাদিকের জীবনের উপর স্মৃতি চারণ করেন। এ সময় সাংবাদিকরা বলেন, চৌগাছা উপজেলা পরিষদের ২ বারের সাবেক সফল চেয়ারম্যান, প্রবীন সাংবাদিক মরহুম আতিউর রহমান ১৯৩৬ সালের ২৩শে অক্টোবর চৌগাছা উপজেলার সিংহঝুলি ইউনিয়নের জামলতা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন তিনি । ২০০৩ সালের ৩০শে মে যশোরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুবাষির্কী উপলক্ষে মরহুমের পরিবার দোয়া মাহফিলের আয়োজন করে। স্বনামধন্য প্রবীন সাংবাদিক মরহুম আতিউর রহমান দি ডেইলি স্টার ও ডেইলি অবজারভার পত্রিকাসহ বিভিন্ন পত্রিকায় প্রায় চার দশক ধরে সাংবাদিক হিসাবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি রাজনীতির সাথেও যুক্ত ছিলেন। বর্ণাঢ্য কর্মজীবনে মানুষের কল্যানের পথে নিজেকে যুক্ত করেন। নির্মোহ এই মানুষটি এলাকার দৃষ্টান্তও বটে।
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই মানুষটি গণমাধ্যম ও সাংবাদিকতার বিকাশে অনন্য ভূমিকা পালন করেন। ইংরেজীতে বিশেষ দক্ষতা ও এলাকায় বিশেষ খ্যাতি থাকলেও তিনি খুবই সাদামাটা জীবন যাপনে অভ্যস্ত ছিলেন। সাধারণ মানুষের সাথে তার ছিল নিবিড় সম্পর্ক।
এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব চৌগাছার সহ-সভাপতি রহিদুল ইসলাম খান, সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত অর্থ বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান মুক্ত, ধর্ম বিষয়ক সম্পাদক আ:রহিম, ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক বাবুল আক্তার, নিবার্হী সদস্য ড,আব্দুস শুকুর, আজিজুর রহমান, আবদুল্লাহ আল মামুন, রায়হান, সুমন ,সিয়াম তারিখসহ আর ও অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *