Type to search

গরু চোর অপবাদে মামলা: মা-মেয়ের জামিন

জাতীয়

গরু চোর অপবাদে মামলা: মা-মেয়ের জামিন

কক্সবাজার জেলা প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ায় গরু চুরির মামলায় নির্যাতনের শিকার মা-মেয়েসহ পাঁচজনকে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২৪ আগস্ট) দুপুরে চকরিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

এদিকে, চুরির অপবাদে দুই নারীকে নির্যাতনের ঘটনায় তদন্তে গাফিলতি হলে হস্তক্ষেপ করবেন হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন বেঞ্চে দোষীদের গ্রেপ্তার চেয়ে আবেদন করেন আইনজীবী জেসমিন আক্তার। এসময় আদালত জানায়, কক্সবাজার প্রশাসনের তদন্তে কোনো গাফিলতি হলে হস্তক্ষেপ করা হবে। এই ঘটনায় গঠিত তদন্ত কমিটি এরই মধ্যে কাজ শুরু করেছে।

গরু চোর’ আখ্যা দিয়ে গত শুক্রবার (২১ আগস্ট) মা-মেয়েসহ একই পরিবারের পাঁচজনকে রশিতে বেঁধে প্রকাশ্যে ঘুরানো ও নির্যাতনের অভিযোগ ওঠে। গরু চুরির অপবাদ দিয়ে মা-মেয়েকে কোমরে রশি বেঁধে প্রকাশ্যে রাস্তায় ঘোরানো হয়। সঙ্গে যোগ দেয় স্থানীয় জনতা। এরপর তাদের নিয়ে যাওয়া হয় স্থানীয় চেয়ারম্যানের কার্যালয়ে। অভিযোগ আছে, সেখানেও তাদের মারধর করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম। এক পর্যায়ে তাদের শারীরিক অবস্থার অবনতি হয়। পরে মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের পাঠানো হয় কারাগারে। এ ঘটনায় সমালোচনার মুখে পড়েন হারাবাং ইউনিয়ন চেয়ারম্যান মিরানুল ইসলাম। যদিও তিনি জানান, ঘটনার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না।

Tags: