Type to search

খালেদা জিয়া করোনা আক্রান্ত

জাতীয় রাজনীতি

খালেদা জিয়া করোনা আক্রান্ত

অপরাজেয় বাংলা ডেক্স : করোনায় আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

জানা গেছে, শনিবার (১০ এপ্রিল) করোনাভাইরাস টেস্টের জন্য তার নমুনা দেয়া হয়েছিলো। পরে, স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে করোনা রিপোর্ট পজিটিভ আসে খালেদা জিয়ার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান এই রিপোর্টের সত্যতা নিশ্চিত করেছেন। আইসিডিডিআর,বি’র ল্যাবরেটরিতে তার করোনা পরীক্ষা হয়েছে। রিপোর্টে থাকা নাম্বারটি খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী সবুজের।

তবে, এ ব্যাপারে কিছুুই জানেন না বলে জানিয়েছে তার পরিবার। এছাড়া, বিএনপির পক্ষ থেকেও এ তথ্য নিশ্চিত করেনি কেউ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্টের একটি কপি ভাইরাল হয়েছে। সেটি কিউআর কোড স্ক্যান করলে স্বাস্থ্য অধিদপ্তরের যে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানা যায় সেখানে চলে যায়। সেখানে এই কপিটি দেখা যায়।

অস্টিও আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন খালেদা জিয়া। তার মেরুদণ্ড, বাম হাত ও ঘাড়ের দিকে মাঝে মধ্যে শক্ত হয়ে যায়। দুই হাঁটু প্রতিস্থাপন করা আছে। তিনি ব্লাড প্রেসার নিয়ন্ত্রণের ওষুধ খান। বাম চোখেও একটু সমস্যা রয়েছে খালেদা জিয়ার।

উল্লেখ্য, সরকারের নির্বাহী আদেশে জামিনে রয়েছেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় তাকে কারাগারে যেতে হয়েছিলো। দুই বছরের বেশি সময় কারাগারে থাকার পর গত বছর করোনা মহামারি বৃদ্ধি পাওয়ার পর পরিবারের আবেদনে তাকে ৬ মাসের জামিনে মুক্তি দেয় সরকার, যা তিন দফায় বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে তিনি গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন রয়েছেন। খালেদা জিয়ার সঙ্গে শুধুমাত্র তার পরিবারের সদস্য ও ব্যক্তিগত চিকিৎসক ছাড়া অন্য কেউ দেখা করতে পারেন না।সূত্র, DBC বাংলা

 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *