Type to search

কেশবপুরে বাল্য বিবাহের অপরাধে নববধূকে পাঠানো হলো বাবার বাড়ি  

অন্যান্য

কেশবপুরে বাল্য বিবাহের অপরাধে নববধূকে পাঠানো হলো বাবার বাড়ি  

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকে।       যশোরের কেশবপুরে বাল্য বিবাহের অপরাধেে এক নববধূকে বাবার বাড়ি পৌঁছাইয়ে দেয়া হয়েছে। ছেলের পরিবারকে দিতে হয়েছে ২ হাজার টাকা জরিমানা।
জানা গেছে, কেশবপুর  উপজেলার দত্তনগর গ্রামের শহিদুল ইসলামের ছেলে ইকবল হোসেন (১৮) সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের আশরাফ উদ্দিনের মেয়ে খোদেজা খাতুন (১৪) কে বিয়ে করে বাড়িতে নিয়ে আসে ৷ এ সংবাদ পেয়ে বুধবার ঘটনাস্থলে পৌঁছে গেলেন সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা। বাল্য বিবাহের অভিযোগের সত্যতা মেলায় তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতাবলে বাল্য বিবাহের অপরাধে ছেলের পরিবারকে ২ হাজার টাকা জরিমানা করেন।  অপ্রাপ্তবয়স্ক ছেলে এবং মেয়ে উভয়ই প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত দু’জনই পৃথক থাকবে এ মর্মে মুচলেকা নেয়া হয়। এ সময় গাড়ি ভাড়া করে নববধু মেয়েকে তার বাবার বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা জানান, বাল্যবিবাহের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে এবং পরবর্তীতে এই ধরনের অপরাধ যদি কেশবপুর উপজেলার অন্য কেউ করে তাহলে বাল্যবিবাহের সাথে সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গকে কঠোর শাস্তির আওতায় আনা হবে।

Next Up