Type to search

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৭৯, কমছে মৃত্যুর সংখ্যা

স্বাস্থ্যবিধি

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৭৯, কমছে মৃত্যুর সংখ্যা

প্রতীকী ছবি
অপরাজেয়বাংলা ডেক্স: কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনা শনাক্ত ৭৯ জন। চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছিল।

আজ সোমবার সকাল ৯টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সোমবার সকাল ৯টা পর্যন্ত ৮৬ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৫২ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৩৪ জন। 

এদিকে, কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৩২৯ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ১ ভাগ।

জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৭ হাজার ৬৪৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭০৯ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ৭২৪ জন। নতুন করে শনাক্ত হওয়া ৭৯ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ২৬ জন, কুমারখালী উপজেলায় ২১ জন, দৌলতপুর উপজেলায় ১ জন, ভেড়ামারা উপজেলায় ১১ জন, মিরপুর উপজেলায় ১৯ জন এবং খোকসা উপজেলায় ১ জন। বর্তমানে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১২১০ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ১১২৭ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮৩ জন। সূত্র, বিডি প্রতিদিন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *