Type to search

কুষ্টিয়ায় একদিনে ২০ জনের মৃত্যু

স্বাস্থ্যবিধি

কুষ্টিয়ায় একদিনে ২০ জনের মৃত্যু

অপরাজেয়বাংলা ডেক্স: কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে শনিবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় ১২ জন করোনাক্রান্ত ও ৮ জন উপসর্গসহ ২০ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ৯শ ৮৮টি নমুনা পরীক্ষা করে ২০৫ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে।

শনাক্তের হার প্রায় ২১ শতাংশ।

 

হাসপাতালের সর্বশেষ চিত্র তুলে ধরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন বলেন, এখন হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে ১৮৩ জন আর উপর্সগ নিয়ে ৬৭ জন মোট ২৮৫ জন কুষ্টিয়ায় করোনা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আমাদের নানা প্রতিকূলতার মধ্যেও করোনা রোগীদের সর্বোচ্চ সেবা দিচ্ছেন চিকিৎসকরা। এ সময়ে গ্রামাঞ্চলে সংক্রমিত রোগীদের অসচেতনতাকে অধিক মৃত্যুহারের জন্য দায়ী করছেন ওই স্বাস্থ্য কর্মকর্তা।

তিনি বলেন, তারা আক্রান্ত হয়েও সময় মতো নমুনা পরীক্ষা না করা এবং অক্সিজেন লেভেল একেবারে নিম্নপর্যায়ে এসে ঠেকে যাচ্ছে তখনই আসছেন হাসপাতালে। হাসপাতালে আসার পর এসব রোগীদের সব ধরনের চিকিৎসা দিয়েও রক্ষা করা যাচ্ছে না।

কুষ্টিয়া সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) জেলায় ৯শ ৮৮টি নমুনা পরীক্ষায় ২০৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

শনাক্তের হার প্রায় সাড়ে ২১ শতাংশ। এ সময়ের মধ্যে চিকিৎসাধীন করোনা রোগীর মৃত্যু হয়েছে ১২ জনের এবং উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ৮ জনের। এর মধ্য দিয়ে জেলায় মোট আক্রান্ত মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৪০৭ জন। ‍সূত্র, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *