Type to search

করোনা সতর্কতা না মানায় অভয়নগরে চলমান ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

অভয়নগর

করোনা সতর্কতা না মানায় অভয়নগরে চলমান ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মো:আমানুল্লাহ,অভয়নগর (যশোর) থেকে-করোনা পরিস্থিতিতে নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা-প্রতিষ্ঠান খোলা রাখায় যশোরের অভয়নগর উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ছয় হাজার টাকা এবং চলাচলের রাস্তার উপর পণ্য রেখে বিক্রি করায় অপর ৫ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা করেছে। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২ টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খাঁনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, করোনা পরিস্থিতিতে নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখায় গতকাল দুপুর সাড়ে ১২ টার দিকে ভ্রাম্যমাণ আদালত নওয়াপাড়া বাজারের সিয়াম ষ্টিল হাউসের সত্ত্বাধীকারী রাশেদ সরদার(২৯) এবং অপর ব্যবসা প্রতিষ্ঠান স্টার ইলেকট্রনিক্সের সত্ত্বাধীকারী শফিকুল ইসলাম( ৩০) প্রত্যককে তিন হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। এছাড়া নওয়াপাড়া কাঁচাবাজারের প্রবেশপথের উপর পন্য রেখে মানুষের চলাচলে বিগ্ন সৃষ্টি করে পণ্য বিক্রি করার সময় নওয়াপাড়া কাঁচাবাজারের পাঁচ ব্যাবসায়ীর প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করে তা আদায় করা হয়। এরা হলেন, উপজেলার গুয়াখোলা গ্রামের বাবর আলী গাজীর ছেলে সেলিম গাজী(৩৫), বুইকারা গ্রামের আ: বারিক গাজীর ছেলে রেজাউল করিম গাজী(৪৫), একতারপুর গ্রামের সালমান মোল্যার ছেলে মো: আমজাদ হোসেন(৫০), সিরাজকাঠি গ্রামের তোজাম্মেল মোল্যার ছেলে আ: লতিফ মোল্যা(৫০) এবং ফুলতলা উপজেলার উত্তরদিহি গ্রামের ওলিয়ার হোসেনের ছেলে মুরাদ হোসেন(৩০)।
নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খাঁন বলেন, ‘করোনা নিয়ে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকারসহ বিভিন্ন গণমাধ্যম অবিরত প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কিন্তু উক্ত সতর্কতা না মানায় দুই ব্যবসায়ীসহ চলাচলের রাস্তায় পণ্য সাজিয়ে বিক্রি করায় অপর পাঁচ ব্যবসায়ীকে মোট ১১ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছি।