Type to search

করোনায় দেশে আরও ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৯৬

জাতীয়

করোনায় দেশে আরও ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৯৬

ডেস্ক রিপোর্টঃ  দেশে করোনাভাইরাসে সোমবার (১০ আগস্ট) থেকে মঙ্গলবার (১১ আগস্ট) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ২ হাজার ৯৯৬ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।

গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ৩৩ জন। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১৫ জন চট্টগ্রামের ৫ জন, রাজশাহীর ৫ জন, রংপুরের ৪ জন, খুলনার ৩ জন এবং ময়মনসিংহের ১ জন।

বয়স ভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন। ৩৩ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ৫ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩০ জন এবং বাসায় ৩ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৩ হাজার ৪৭১ জনের।

আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ২ লাখ ৬৩ হাজার ৫০৩।

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৮৬টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় মোট ১৫ হাজার ৩১৭ টি নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ১৪ হাজার ৮২০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ২৭ হাজার ৯৮৮ টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৩৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ১ লাখ ৫১ হাজার ৯৭২ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৮৬৩ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৫৮ হাজার ৩৪৫ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৮৪ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৩৯ হাজার ৮৫ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৯ হাজার ২০৭ জন।

নমুনা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

মঙ্গলবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *