Type to search

করোনায় আরও ৩০ মৃত্যু

জাতীয়

করোনায় আরও ৩০ মৃত্যু

 

অপরাজেয় বাংলা ডেক্স

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৮৯৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৩২টি। এখন পর্যন্ত ৩১ লাখ ২২ হাজার ৪২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৩৬৭ জন। এখন পর্যন্ত মোট পাঁচ লাখ চার হাজার ৮৬৮ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় দুই হাজার ৪১৬ জন এবং এখন পর্যন্ত চার লাখ ৪৪ হাজার ৩৪৫ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৮ দশমিক ৫৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ১৭ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৮ দশমিক ০১ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ জন পুরুষ এবং নয় জন নারী। এখন পর্যন্ত পাঁচ হাজার ৬০৭ জন পুরুষ এবং এক হাজার ৭৫২ জন নারী মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ ঊর্ধ্ব ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে নয় জন,  রাজশাহীতে একজন, খুলনায় একজন, বরিশালে একজন এবং রংপুরে দুই জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৩০ জন।
সূত্র,  বাংলা ট্রিবিউন