Type to search

করোনায় আরও ১১ জনের মৃত্যু, ৯ জনই নারী

জাতীয়

করোনায় আরও ১১ জনের মৃত্যু, ৯ জনই নারী

গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৯ জনই নারী। বাকি ২ জন পুরুষ।

এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৬৯৯ জনে। গেল ২৪ ঘণ্টায় সারা দেশে ৮২১টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৩ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৫৯৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। দেশে এ পর্যন্ত শনাক্ত হওয়া মোট করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৬২ হাজার ৯৫৮ জন। রবিবার করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ৭৫ হাজার ৩৮৯টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৫৮ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৬৭ শতাংশ। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ৬৩৪ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৪ হাজার ৪৬৭ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

গেল ১০ই অক্টোবর সকাল ৮টা থেকে ১১ই অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ১১ জনের মধ্যে ২ জন পুরুষ এবং ৯ জন নারী। আর এ পর্যন্ত করোনায় মারা যাওয়া ২৭ হাজার ৬৯৯ জনের মধ্যে ১৭ হাজার ৭৫০ জন পুরুষ এবং ৯ হাজার ৯৪৯ জন নারী।

এদিকে, গেল ২৪ ঘণ্টায় বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বরিশাল বিভাগে ২ জন, খুলনা বিভাগে একজন এবং ময়মনসিংহ বিভাগে একজনের মৃত্যু হয়েছে। রাজশাহী, চট্টগ্রাম, সিলেট এবং রংপুর বিভাগে গেল ২৪ ঘন্টায় করোনায় কেউ মারা যায়নি।

এর আগে, গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী ২০ হাজার ৩৫৫ জনের নমুনা পরীক্ষায় ৪৮১ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া আরও ১৪ জনের মৃত্যুর খবর জানানো হয়। এদের মধ্যে ১১ জনই নারী। গতকালের বিজ্ঞপ্তি অনুযায়ী নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ছিলো ২ দশমিক ৩৬ শতাংশ।

অন্যদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৭ লাখ ২৪ হাজার ৭৯৯ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মারা গেছে ৪৮ লাখ ৬৮ হাজার ৯২৮ জন। এছাড়া, করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২১ কোটি ৫৮ লাখ ৯৩ হাজার ১২৯ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ই মার্চ।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *