Type to search

এক বিদ্যালয়ে সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা

জাতীয়

এক বিদ্যালয়ে সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা

অনলাইন ডেক্স: কুমিল্লার লাকসাম পৌর এলাকার পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আটজন শিক্ষকের সবাই করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এমন অবস্থায় বিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৪ ঘণ্টায় লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২২ জনের করোনা পরীক্ষা করা হয়। এতে ২১ জনেরই করোনা শনাক্ত হয় বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।

করোনা শনাক্ত হওয়া শিক্ষকেরা হলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পা রানী সাহা, সহকারী শিক্ষক মো. শাহ আলম, মো. একরামুল হক খন্দকার, মন্টু চন্দ্র ঘোষ, উম্মে কুলসুম, বিলকিছ নাসরিন, কামরুন্নাহার ও রুবিনা ইসলাম।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পা রানী সাহা গত শনিবার জ্বর অনুভব করেন। এরপর তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। মঙ্গলবার তার করোনা শনাক্ত হয়। এরপর একে একে বিদ্যালয়ের আরও সাত শিক্ষকের করোনার নমুনা দেয়া হয়। এতে তাদের সবার করোনা পজিটিভ আসে।

খবর পেয়ে দুপুর ১২টায় উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বিদ্যালয়ে যান। এরপর তিনি অনির্দিষ্টকালের জন্য বিদ্যালয় বন্ধ ঘোষণা করেন। বিদ্যালয়টিতে শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৬৫৫ জন শিক্ষার্থী রয়েছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, প্রধান শিক্ষকের পর আরও দুই শিক্ষক জ্বরে আক্রান্ত হন। এরপর একে একে সব শিক্ষকের করোনার নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হয়। এতে সবার করোনা পজিটিভ হয়।

তিনি আরও বলেন, বিদ্যালয়টির পাঠদান আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পার্শ্ববর্তী স্কুল থেকে শিক্ষক এনে ক্লাস নেয়া হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখা হচ্ছে।

কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, শিক্ষকদের নিয়মিত চিকিৎসার খবর নেয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের বলা হয়ে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *