Type to search

ইসলামি বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারির কর্মসূচি ঘোষণা

শিক্ষা

ইসলামি বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারির কর্মসূচি ঘোষণা

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কর্মসূচির মধ্যে রয়েছে ২০ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ভাষা শহিদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে পবিত্র কুরআন খতম ও দোয়া মাহফিল। রাত ১১:৪৫ মিনিটে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর হতে বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, অনুষদ, হল, বিভাগ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র-ছাত্রী এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের দিকে যাত্রা।

 

২১ ফেব্রুয়ারি রাত ১২:০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের পক্ষে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের পুষ্পস্তবক অর্পণ। এ সময় তাঁর সাথে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারঃ) মু. আতাউর রহমান। এরপর স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করবেন বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, অনুষদ, হল, বিভাগ, ছাত্র সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ।

 

এছাড়াও ২১ ফেব্রুয়ারি সকাল ১০ টায় ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধাজানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে। প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং কালো পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান। এসময় তাঁদের সাথে থাকবেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূ্ঁইয়া ও রেজিস্ট্রার (ভারঃ) মু. আতাউর রহমান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *