Type to search

ইবিতে “অশ্রুঝরা আগস্টঃ ১৯৭৫ এবং ২০০৪” শীর্ষক ভার্চাুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত

জাতীয়

ইবিতে “অশ্রুঝরা আগস্টঃ ১৯৭৫ এবং ২০০৪” শীর্ষক ভার্চাুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি- জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবস স্মরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) “অশ্রুঝরা আগস্ট: ১৯৭৫ এবং ২০০৪” শীর্ষক ভার্চাুয়াল অালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অায়োজনে এ অালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবস পালন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। মূখ্য আলোচক ছিলেন বাংলা একাডেমীর চেয়ারম্যান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘বঙ্গবন্ধু চেয়ার’ অধ্যাপক শামসুজ্জামান খান। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোস্তাফিজুর রহমান (মিঠুন মোস্তাফিজ)।

আলোচকবৃন্দ ১৫ আগস্ট ঘাতকদের বুলেটে নির্মমভাবে শাহাদাৎবরণকারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের সকল সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন এবং তাদের রুহের মাগফিরাত কামনা করেন। বক্তাগণ বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে দ্রুত রায় কার্যকর করার দাবী জানান। একইসঙ্গে তাঁরা ২১ আগস্ট গ্রেনেড হামলায় আওয়ামী মহিলা লীগের সভানেত্রী আইভি রহমানসহ ২৪ নেতা-কর্মীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

ভার্চুয়াল আলোচনাসভায় ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. জাকারিয়া রহমান, ট্রিপল ই বিভাগের প্রফেসর ড.মাহবুবর রহমান, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. সালমা সুলতানা, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর মোঃ ইব্রাহীম আব্দুল্লাহ, সহযোগী অধ্যাপক ড. এম মুনতাসির রহমান, সহকারী অধ্যাপক জয়শ্রী সেন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক শাহিদা আক্তার ও মেহেদী হাসান-সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশ গ্রহণ করেন।

আজ বাদ জুম্মা গ্রেনেড হামলায় শহিদদের রুহের মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মোনাজাত করা হয়।

Tags: