Type to search

আলোচিত বক্তা আমির হামজা ৫ দিনের রিমান্ডে

জাতীয়

আলোচিত বক্তা আমির হামজা ৫ দিনের রিমান্ডে

অপরাজেয়বাংলা ডেক্স: ওয়াজের নামে তরুণদের উগ্রবাদে উদ্বুদ্ধ করার অভিযোগের মামলায় বিতর্কিত ধর্মীয় বক্তা আমির হামজার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৫ মে) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত আমির হামজার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, তাকে আদালতে হাজির করে সংসদ ভবনে হামলার পরিকল্পনায় মামলায় ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। উভয়পক্ষের শুনানি শেষে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে, সোমবার (২৪ মে) বিকেলে কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের ডাবিরাভিটা গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে আমির হামজাকে গ্রেপ্তার করে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল। গ্রেপ্তারের পর আমির হামজাকে কুষ্টিয়া থেকে ঢাকায় নিয়ে আসা হয়।

গত ৫ মে ঢাকার সংসদ ভবন এলাকা থেকে গ্রেপ্তার হয় আবু সাকিব ওরফে আল আমিন। গ্রেপ্তারের পর সাকিব স্বীকারোক্তি দেয় দেশের কয়েকজন ইসলামী বক্তার ওয়াজ শুনে উদ্বুদ্ধ হয়ে সে তলোয়ার নিয়ে সংসদ ভবনে হামলার পরিকল্পনা করে। পর তার স্বীকারোক্তির ভিত্তিতে রাজবাড়ী থেকে আলী হাসান ওসামা নামে আরেক উগ্রবাদী বক্তা গ্রেপ্তার করে সিটিটিসি। তারা দু’জনই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

রিমান্ডে সাকিব তাদের মুফতি আমির হামজার উগ্রবাদী ওয়াজ শুনে উদ্বুদ্ধ হওয়ার কথা জানায়।সূত্র,ডিবিসিনিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *