Type to search

আজ থেকে খুলছে সব বিদ্যালয়ের অফিস

শিক্ষা

আজ থেকে খুলছে সব বিদ্যালয়ের অফিস

অপরাজেয়বাংলা ডেক্স: আজ থেকে খুলছে সব বিদ্যালয়ের অফিস। সব শিক্ষকদের অফিস চলাকালীন সময়ে বিদ্যালয়ে অবস্থান করার নির্দেশনা দেয়া হয়েছে।

তবে শিক্ষার্থীদের কোনোভাবেই বিদ্যালয়ে আনা যাবে না।

নির্দেশনায় বলা হয়েছে, শিক্ষকদের ওয়ার্কশিট বিতরণ, মূল্যায়ন ও গুগল মিট ক্লাস নিয়মিত পরিচালনা করতে হবে। শিখন ঘাটতি পুরণে, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপজেলা শিক্ষা অফিস থেকে সফট কপি নিয়ে যেতে হবে। এইউইও(AUEO) নিয়মিত পরিদর্শন করতে হবে। অফিস কক্ষ, বিদ্যালয় আঙিনা, ওয়াশ ব্লক,আসবাবপত্র নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

যেকোন সময় শিক্ষা অধিদপ্তর থেকে যেকোন বিদ্যালয় পরিদর্শনে আসতে পারে। প্রত্যেক শিক্ষককে প্রতিদিন বিদ্যালয়ে যাওয়া ও আসার সময় একজন করে শিক্ষার্থীর সাথে হোম ভিজিট করতে হবে। এসএমসি কমিটির সাথে সভা করতে হবে। দৈনিক হাজিরা খাতায় এবং মাসিক রিটার্ন এ শিক্ষকদের সাক্ষর করতে হবে। মাতৃত্বকালীন এবং চিকিৎসা ছুটিতে যারা আছেন তারা ছাড়া আগের মত সব নৈমত্তিক ছুটি চালু থাকবে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ী ও কওমি মাদ্রাসাসমূহের চলমান ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এদিকে, দেশে করোনা রোগী শনাক্তের পর গেল বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর দফায় দফায় বৃদ্ধি করা হয় ছুটির মেয়াদ। তবে, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হলেও অনেক শিক্ষা প্রতিষ্ঠান অনলাইনে পাঠদান কার্যক্রম অব্যাহত রেখেছে।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *