Type to search

অসাধারণ ব্যাটিংয়ের পুরস্কার পেলেন লিটন-মুশফিক

খেলাধুলা

অসাধারণ ব্যাটিংয়ের পুরস্কার পেলেন লিটন-মুশফিক

চট্টগ্রাম টেস্টে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন বাংলাদেশের তিন ব্যাটার। বুধবার টেস্ট র‌্যাঙ্কিং হালনাগাদ করেছে আইসিসি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে তামিম ইকবাল, লিটন দাস ও মুশফিকুর রহিম দারুণ ব্যাটিং করেছিলেন। তাদের ব্যাটেই স্বাগতিকরা চট্টগ্রাম টেস্ট ড্র করতে পেরেছিল।

বুধবার আইসিসি প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে দেখা গেছে, তিন ধাপ উন্নতি হয়েছে উইকেটকিপার ব্যাটার লিটন দাসের। চট্টগ্রামে ৮৮ রানের দারুণ ইনিংস খেলেছিলেন। তারই পুরস্কার হিসেবে ৬৬২ পয়েন্ট নিয়ে লিটনের তিন ধাপ উন্নতি হয়েছে। ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে এই মুহূর্তে তার অবস্থান ১৭ নম্বরে।

চট্টগ্রামের টস্টের মতো ঢাকা টেস্টেও রান পেয়েছেন লিটন। ১৪১ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছেন। সামনের সপ্তাহে নিশ্চিতভাবেই আরও বড় সুখবর অপেক্ষা করছে এই ব্যাটারের জন্য।

লিটন ছাড়াও চার ধাপ উন্নতি হয়েছে মিস্টার ডিপেন্ডবল খ্যাত মুশফিকুর রহিমের। চট্টগ্রামে ১০৫ রানের ইনিংস খেলেছিলেন। ওই ইনিংসের পর ৬১৭ পয়েন্ট নিয়ে উইকেটকিপার ব্যাটারের র‌্যাঙ্কিং এখন ২৫।

চট্টগ্রাম টেস্টের সেঞ্চুরিয়ান মুশফিক ঢাকাতেও সেঞ্চুরি পেয়েছেন। ব্যাটিং বীরত্বে উপহার দিয়েছেন ১৭৫ রানের অপরাজিত ইনিংস। ঢাকা টেস্টে মুশফিকের যে পারফরম্যান্স, তাতে আগামী বুধবার তার লম্বা লাফ দেওয়ার!

লিটন-মুশফিক ছাড়া তামিম ইকবালেরও উন্নতি হয়েছে। ৮ ধাপ এগিয়ে বামহাতি ওপেনারের অবস্থান এখন ২৭ নম্বরে। চট্টগ্রামে টেস্টে তামিম ১৩৩ রানের ইনিংস খেলেছিলেন। যদিও ঢাকায় রানের খাতা না খুলেই আউট হয়েছেন।

এছাড়া বোলাদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের দুই বোলাররের। অফস্পিনার নাঈম হাসান চট্টগ্রামে ১০৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন। নয় ধাপ এগিয়ে নাঈমের অবস্থান এখন ৫৩ নম্বরে। বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান চট্টগ্রামে চার উইকেট নিয়েছিলেন। এক ধাপ এগিয়ে তার অবস্থান এখন ২৯।

চট্টগ্রামে ভালো ব্যাটিং করে লঙ্কান ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুজের ৫ ধাপ উন্নতি হয়েছে। ১৯৯ রানের ইনিংস খেলে লঙ্কান ব্যাটারের র‌্যাঙ্কিং এখন ২১ নম্বর। লঙ্কান মিডল অর্ডার ব্যাটার কুশল মেন্ডিস অবস্থান করছেন ৪৯ নম্বরে। চান্ডিমালের অবস্থান ৫৩ নম্বরে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *