Type to search

অভয়নগর প্রেসক্লাবের উদ্যোগে ফখরে আলমের জীবন ও কর্মের উপর আালোচনাসভা

অভয়নগর

অভয়নগর প্রেসক্লাবের উদ্যোগে ফখরে আলমের জীবন ও কর্মের উপর আালোচনাসভা

স্টাফ রিপোটার : অভয়নগর প্রেসক্লাবের উদ্যেগে প্রথিতযশা সাংবাদিক ফখরে আলমের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও তার জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার বেলা ১১ টার সময় প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে প্রেসক্লাবের সভাপতি চৈতন্য কুমার পালের সভাপতিতে¦ এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
গত ১৪ মে বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে সাংবাদিক ফখরে আলম চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি দীর্ঘদিনধরে দূরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন ।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওয়াপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক সমকালের নওয়াপাড়া প্রতিনিধি মো: ফারুক হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলো পত্রিকার যশোর জেলা প্রতিনিধি মাসুদ আলম ও বিএল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক সাবেক নওয়াপাড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জোবায়ের হোসেন। বক্তরা দৈনিক কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি সিনিয়র সাংবাদিক ফখরে আলমের জীবন ও কর্মের উপর আলোচনা স্মৃতিচারণ করেন। এ ছাড়া অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন অভয়নগর প্রেসক্লাবের সহসভাপতি শেখ আতিয়ার রহমান, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ইসতিয়াক আহমেদ রনি, দপ্তর সম্পাদক মো: আমানুল্লাহ, কোষাধ্যক্ষ মিজানুর রহমান, কার্যনির্বাহী সদস্য এইচ এম জুয়েল রানা প্রমুখ । বক্তারা বলেন, ফখরে আলম সাংবাদিক হিসেবে একজন পরিপূর্ণ মানুষ ছিলেন। তিনি ছিলেন একজন জাত সাংবাদিক যিনি সুস্থ্য থাকাকালীন গ্রামীন জনপদে ঘুরে ঘুরে মানুয়ের মনের কথাওলো অবলীলায় তুলে ধরতেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি ছিলেন কবি, লেখক, আলোচক ও সাংস্কৃতি ও প্রগতিশীল ব্যাক্তিত্ব। ছাত্র জীবনে বাম রাজনীতিতেও তিনি ছিলেন একজন সফল নাম ।
সভার শুরুতে ফখরে আলমের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান হয়। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাহিত্য ও প্রকাশন সম্পাদক শেখ জাকারিয়া রহমান, কার্যনির্বাহী সদস্য আব্দুল হালিম, ব্যবসায়ী শহিদুল ইসলাম, রাজু আহম্মেদ, কামাল হোসেন, প্রেসক্লাবের সহযোগী সদস্য রাব্বি আহমেদ প্রমুখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *