Type to search

অভয়নগর উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপী গুড় মেলা ও পিঠা উৎসবের উদ্বোধন

জেলার সংবাদ

অভয়নগর উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপী গুড় মেলা ও পিঠা উৎসবের উদ্বোধন

নওয়াপাড়া অফিস
অভয়নগর উপজেলার প্রশাসনের আয়োজনে নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হচ্ছে গুড় মেলা ও পিঠা উৎসব। ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন যশোর জেলার স্থানীয় সরকারের উপপরিচালক রফিকুল হাসান।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) তুষার কুমার পাল,অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম রাসেল, বকাংলাদেশ পূজা উৎযাপন পরিষদের যশোর জেলা শাখার সভাপতি দীপংকর দাস রতন , অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার কেএম আবু নওশাদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান, উপজেলা কৃষি অফিসার লাভলী খাতুন, মুক্তিযোদ্ধা কমান্ডার আলী আহম্মেদ খান সহ অনেকে। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যলি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে মেলা স্থলে এসে শেষ হয়।
মেলায় ৩০টি স্টল বসেছে। স্টলগুলোতে সাজানো হয়েছে নানা করমের বাহারি পিঠা ও হরেক রকম খেজুর গুড় দিয়ে। মেলায় পর্যপ্ত নিরাপত্তা দিতে বসানো হয়েছে একটি পুলিশ ক্যাম্প। বিকাল থেকে শুরু হচ্ছে উপজেলার সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সংগীত ,নৃত্য ও আবৃতি অনুষ্ঠান। মেলার আয়োজক উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, খেজুরের রস গুড় যশোরের একটি ঐতিহ্যবাহী শিল্প। দিন দিন হারিয়ে যেতে বসেছে এ শিল্প। তাই শিল্পটিকে রক্ষা করতে এ আয়োজন করা হয়েছে। এতে করে এলাকার গাছিরা উৎসাহিত হবে ও আবাদ বাড়বে খেজুরের গাছের।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *