Type to search

অভয়নগরে সাউথ ডেল্টার ৫০ হাজার বস্তা ভেজাল সার জব্দের ঘটনায় মামলা

জাতীয়

অভয়নগরে সাউথ ডেল্টার ৫০ হাজার বস্তা ভেজাল সার জব্দের ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টর-অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বহী ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে ভেজাল কারসাজি করার সময় ৫০ হাজার বস্তা ইউরিয়া সার জব্দ করেছে।
নওয়াপাড়ার ভাঙ্গাগেট এলাকায় অবস্থিত আক্তার এগ্রা এন্ড ফার্টিলাইজার ফ্যাক্টরির মধ্য সাউথ ডেল্টা কম্পানী জমাট বাঁধা ইউরিয়া সার গুড়াকরে নতুন বস্তায় মোড়ক করার সময় গত বুধবার তা হাতে নাতে ধরা পড়ে।
এ সময়ে কম্পানীর দুই কর্মচারীকে আটক করা হয়। তারা হলেন কম্পানীর নওয়াপাড়া শাখার ম্যানেজার রাশেদুল ইসলাম ও সহকারি ম্যানেজার শহিদুল ইসলাম ।
এ ঘটনায় এ ঘনায় , উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুস সোবহান বাদি হয়ে বৃহস্পতিবার বিকালে ২০১৬ সালের সার ব্যবস্থাপনা আইনের ১২ ও ১৬ ধারায় ৫ জনকে আসামী করে থানায় একটি এজাহার দাখিল করেছেন। আসামীরা হলেন সাউথ ডেল্টা কম্পানীর মালিক ঢাকায় বসবাসরত একে এম রুহিন উদ্দিন ও মশিউর রহমান টিটু, কম্পানীর কর্মকর্তা গাজীপুরের বাসিন্দা রফিকুল ইসলাম ও একই এলাকার বাসিন্দা আটক ওই দুই কর্মকর্তা।
জানা গেছে, ওই প্রতিষ্ঠান বেশ কিছু দিন যাবৎ বিদেশ থেকে কম মূল্যে মেয়াদোত্তীর্ণ ইউরিয়া সার আমদানি করে আসছে। পরে ওই সার ম্যাশিনে গুড়া করে তা নতুন বস্তায় ভর্তি করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রয় করা হয়। সরজমিনে ফাক্টরির মধ্যে দেখা যায় বরফ ভাঙা একটি মেশিন, কয়েকটি দুরমুজ, বেলচা ও হাজার হাজার বস্তা মেয়াদোত্তীর্ণ জমাট বাধা ইউরিয়া সার সাজানো রয়েছে। এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীনুজ্জামান বলেন, মেয়াদোত্তীর্ণ জমাট বাধা ইউরিয়া সার একটি মেশিন ও অন্যান্য সরঞ্জামের সাহায্যে গুড়া করে রি-প্যাকিং করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।
ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় কারখানার মধ্যে থাকা সকল ইউরিয়া সার জব্দ করা হয় । সাউথ ডেল্টার কম্পানী কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। থানার অফিসার ইনচার্য মোয়াজ্জেম হোসেন জানান, এ ঘটনায় ৫ জনকে আসামী করা মামলা দায়ের হয়েছে।