Type to search

অভয়নগরে ভৈরব নদের দখলদার ও অবৈধ স্থাপনা উচ্ছেদসহ তিনদফা দাবিতে মানববন্ধন

অভয়নগর

অভয়নগরে ভৈরব নদের দখলদার ও অবৈধ স্থাপনা উচ্ছেদসহ তিনদফা দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার:যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় ভৈরব নদ থেকে অবৈধস্থাপনা উচ্ছেদসহ তিনদফা দাবিতে অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের ডাকে হাজার হাজার শ্রমিক ,জনতা মানববন্ধন ও সমাবেশ করেছে। যশোর-খূলনা মহাসড়কের নুরবাগ এলাকায় গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টা থেকে ১২ টা পর্যন্ত এ মানববন্ধন ও সমাবেশে অনুষ্ঠিত হয়।
ক্ত কর্মসূচিতে সভাপতিত্ব করেন অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মন্ডল।
শমিকদের দাবীগুলোর মধ্যে রয়েছে ভৈরবনদ থেকে অবৈধ জেটি স্থাপনা উচ্ছেদ, নদ খনন করে নাব্যতা ফিরিয়ে আনা এবং উপজেলার রাজঘাট থেকে চেঙ্গুটিয়া পর্যন্ত নদের তীরে গাইড ওয়াল নির্মাণ।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সরদার, উপদেষ্টা একরাম ফারাজী, সাবেক সাধারণ সম্পাদক বেলাল হোসেন, যশোর জেলা ট্রাক, ট্রাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবীর অধিকারী ব্যাচা। নওয়াপাড়া ট্রাক ট্রান্সপোর্ট এজেন্সি শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আমির আলী গোলদার, অভয়নগর শ্রমজীবি সমন্বয় পরিষদের সহ সাংগঠনিক সম্পাদক মোল্লা হাবিবুর রহমান, মটর শ্রমিক নেতা আমিনুর রহমান, সনজিত দাস প্রমুখ।
বক্তারা বলেন, শিল্প ও বানিজ্য নগরী নওয়াপাড়ায় প্রতিদিন প্রায় ৪০ হাজার শ্রমিক ভৈরব নদের বিভিন্ন কার্গো থেকে সার, সিমেন্ট, কয়লা, খাদ্যসষ্যসহ বিভিন্ন পণ্য ওঠা নামানোর কাজ করে। কিন্তু এখানে পাল্লা দিয়ে চলছে ভৈরব নদ দখল। দখল ও দূষনের ফলে নদ আজ প্রায় মৃত। নদের নাব্যতা না থাকায় অনেক সময় কার্গো ঠিকমত ঢুকতে পারে না। তাই কয়েকলক্ষ মানুষের জীবন ও জীবিকার তাগিদে নদের নাব্যতা ফিরিয়ে আনা দরকার।