Type to search

অভয়নগরে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে আদালতের নির্দেশ উপেক্ষার অভিযোগ

অভয়নগর

অভয়নগরে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে আদালতের নির্দেশ উপেক্ষার অভিযোগ

 

স্টাফ রিপোর্টার- অভয়নগর উপজেলার নওয়াপাড়া শাখা অগ্রণী বাংকের ব্যবস্থাপক তাপস কুমার বিশ্বাসের  বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করার  অভিযোগ উঠেছে। তিনি জমিজমা নিয়ে ভাইয়ের সাথে দ্বন্দ্বের জের ধরে ভাইয়ের লাগানো খেত থেকে ধানের চারা উপড়ে ফেলেদিয়েছিলেন।  গতকাল মঙ্গলবার সকালে তিনি ওই জমিতে ধানের চারা রোপন করেন। উপজেলার সুন্দলী গ্রামের দক্ষিণ বিলে এ ঘটনা ঘটে।

ওই জমির মালিক উপজেলার সুন্দলী গ্রামের দীপজ্যোতি বিশ্বাস(২৬) ও তাঁর মা লতিকা মন্ডল(৫৫)। তাপস কুমার বিশ্বাস লতিকা মন্ডলের সৎ ছেলে। লতিকা মন্ডল অভিযোগ করেন, স্বামী নারায়ণ চন্দ্র বিশ্বাস তাঁকে ও তাঁর ছোট ছেলে দ্বীপজ্যোতি বিশ্বাসকে ২০১৬ সালের ১৪ ডিসেম্বর উপজেলার সুন্দলী মৌজায় বিভিন্ন দাগে ৩ একর ৬৮ শতক জমি রেজিস্ট্রি করে দেন। এসব জমি তাঁরা ভোগদখল করে আসছেন। বিষয়টি নিয়ে গত বছরের সেপ্টেম্বর মাসে তাঁর তিন সৎ ছেলে-মেয়ে প্রদীপ কুমার বিশ্বাস, তাপস কুমার বিশ্বাস এবং চম্পাকলি বিশ্বাস আদালতে একটি দেওয়ানী মামলা করেন। মামলাটি বিচারাধীন রয়েছে।

সব জমি তাঁর দখলে রয়েছে। ধানের চারা লাগানোর জন্য অনেক টাকা ব্যয় করে তিনি খেত প্রস্তুত করেছেন। গত ১৮ ফেব্রুয়ারি সকালে সুন্দলী দক্ষিণ বিলের একটি জমিতে তিনি শ্রমিক নিয়ে বোরো ধান রোপন করতে যান। এ সময় তাঁর সৎ ছেলে তাপস কুমার বিশ্বাস(৫৪) তাঁর ভাসুরের ছেলে বিভাষ চন্দ্র বিশ্বাস(৪৮), প্রতিবেশী সুজন মল্লিক ভোলা(৩৫) এবং বসন্ত বিশ্বাস(৫৫) তাঁকে ব্যাপক মারধোর করেন।

গত শুক্রবার ছেলে পিয়াস কান্তি বিশ্বাস, চাচাতো ভাই সংগ্রাম বিশ্বাস, অপর চাচাতো ভাই বিভাস চন্দ্র বিশ্বাসের ছেলে চিন্ময় বিশ্বাসকে নিয়ে তাপস কুমার বিশ্বাস খেত থেকে ধানের চারা তুলে ফেলে দেন।

গত রোববার লতিকা মন্ডল যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি আবেদন করেন। আদালত জমিতে উভয় পক্ষদ্বয়ের মধ্যে শান্তি শৃঙ্খলা বজায় রাখাসহ নালিশী জমির বর্তমান দখলদার কে, কতোদিন ধরে দখলে আছেন এবং তর্কিত জমিতে শান্তি শৃঙ্খলা বিঘিœত হওয়ার আশংকা আছে কি না তা উল্লেখ পূর্বক সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য আদালত অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে  নির্দেশ দেন। সে অনুয়ায়ী গত সোমবার অভয়নগর থানার উপরিদর্শক(এসআই) আব্দুর রহমান  উভয় পক্ষকে নালিশী জমিতে স্ব স্ব অবস্থানে থেকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নোটিশ দেন। লতিকা মন্ডল অভিযোগ করেন, সে  নির্দেশনা উপেক্ষা করে তাপস কুমার দাস ওই জমিসহ আরও প্রায় দুই বিঘা জমিতে শ্রমিকদের দিয়ে ধানের চারা রোপন করেছেন।

অভিযুক্ত তাপস কুমার বিশ্বাস বলেন, আমি ধানের চারা উপড়াইনি। আদালতের কোন নোটিশ পাইনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

অভয়নগর থানার অফিসার ইনচার্য মো: তাজুল ইসলাম  ও এসআই আব্দুর রহমানের কাছে জানতে চাইলে তারা বলেন,আদালতের নির্দেশে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য ওই জমিতে ধানের চরা  লাগানো বন্ধ করতে উভয় পক্ষকে নোটিশ দেওয়া হয়েছে। কোন পক্ষ আদালতের নির্দেশ অমান্য করলে আদালত তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।