Type to search

অভয়নগরে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ চুরির অভিযোগ

অভয়নগর

অভয়নগরে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ চুরির অভিযোগ

অভয়নগর প্রতিনিধি:
অভয়নগর উপজেলার ডুমুরতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ চুরি করে বিক্রর অভিযোগ উঠেছে।
বিদ্যালয়ের মাঠে রোপনকৃত বড় বড় ৮ টি রেইনট্রি(সিরিশ) গাছ কেটে নেয়া হয়েছে। এখনো মাঠের মধ্যে দুইটি কাটা গাছ পড়ে আছে।
স্থানীয় সূত্রে জানাযায় , উপজেলার ডুমুরতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ১৫ টি বড় বড় শিরীষ গাছ রয়েছে। প্রায় ২০ বছর আগে বিদ্যালয়ের ছাত্র ও শিক্ষক মিলে উর্ধতন কর্তৃপক্ষকে না জানিয়ে এবং এলাকাবাসী ও ম্যানেজিং কমিটির কোন সদস্যের সাথে আলোচনা না করে সভাপতি সমরেশ বৈরাগী ও প্রধান শিক্ষক দিলীপ বৈরাগী গাছগুলো কেটে নিয়ে বিক্রয় করে দিচ্ছেন।
বিদ্যালয়ের সাবেক ছাত্র মিন্টু মল্লিক জানান, বিদ্যালয়ের যখন ছাত্র ছিলাম সে সময়ে গাছগুলো আমরা লাগিয়েছিলাম। কিন্তু বর্তমান সভাপতি ও প্রধান শিক্ষক কাউকে না জানিয়ে গাছগুলো বিক্রি করছেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সমরেশ বৈরাগী বলেন, কেটে নেয়া গাছগুলো বিদ্যালয়ের গাছ না। গ্রামবাসী গাছ গুলো লাগিয়েছে । যাদের গাছ তারাই কেটে নিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন ,বিদ্যালয়ে গাছ কাটার বিষয়ে কোন অনুমতি লাগে তা আমার জানা নেই ।
মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের মাঠে ১৫ টি গাছের মধ্যে ৮ টি গাছ কাটা হয়েছে, তারমধ্যে ৬ টি গাছ নিয়ে গেছে এবং কাটা ২ টি গাছ মাঠের মধ্যে পড়ে আছে।
এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক দিলীপ বৈরাগীর সাথে যেগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তার ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়। মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শহিদুল ইসলঅম বলেন,বিদ্যালয়ের গাছ কাটা হচ্ছে এ বিষয়ে আমার কিছু যানা নাই।বিদ্যালয়ের গাছ কাটতে হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে কাটতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন বলেন, ডুমুরতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের গাছ কাঁটা হচ্ছে এ বিষয়ে আমার জানা নেই। এ বিষয়ের যদি সত্যতা মিলে তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে ।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *