Type to search

অভয়নগরে প্রতিবন্ধী ও বয়স্ক ভাতার নামে প্রতারণা

জাতীয়

অভয়নগরে প্রতিবন্ধী ও বয়স্ক ভাতার নামে প্রতারণা

অভয়নগর প্রতিনিধি- অভয়নগর উপজেলার বিভিন্ন গ্রামে প্রতিবন্ধী ,বয়স্ক ভাতা সহ সকল অসহায় ব্যক্তিদের ভাতা প্রদানের কথা বলে সহজ সরল মানুষের কাছ থেকে একটি চক্র হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে । প্রতারনার শিকার ওই সব মানুষেরা উপজেলা পরিষদে টাকা নিতে আসলে ঘটনাটি জানা যায়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে,বৃহস্পতিবার সকালে উপজেলার রাজঘাট গ্রাম থেকে রিজিয়া বেগম(৫৫) নামে এক মহিলা আসে বয়েস্ক ভাতা নিতে। পরিচয় নিয়ে জানা যায় তিনি ওই গ্রামের সাজুদার রহমানের স্ত্রী। এ সময়ে অফিসের কর্মচারী মাছুম হোসেন ওই মহিলার কাছে জানতে চায় কে আপনাকে টাকার জন্য উপজেলায় আসতে বলেছে। রিজিয়া বেগম তখন তাকে একটি প্রতিষ্ঠানের পূরণ করা ফর্ম দেখান। ফর্মে লেখা আছে বিদেশী সংস্থা সৌদি আরব সিসিডিবি অনুদানের তালিকা। সার্বিক সহযোগিতায় জেস ফাউন্ডেশন। তাতে যে ফোন নং দেওয়া আছে তা বন্ধ পাওয়া যায়।
মহিলা বলেন, দুই জন অল্প বয়সি যুবক কয়েক দিন আগে তাদের বাড়িতে আসে। তারা আমাকে বয়স্ক ভাতা দেবে এমন প্রলোভন দেখিয়ে একটি ফর্মে নাম ঠিকানা লিখে নেয়। ওই দুই যুবক প্রতিমাসে বয়েস্ক ভাতা বাবদ পাঁচ হাজার টাকা পাওয়ার যাবে এমন প্রতিশ্রুত দেয়। তারা জানায় উপজেলা থেকে টাকা তুলে নেওয়া যাবে। এর জন্য তার নাম তালিকা ভুক্ত করাতে সংস্থাকে পাঁচ হাজার টাকা দিতে হবে। রিজিয়া বেগম তখন অনেক কষ্ট করে তাদের হাতে তিন হাজার টাকা দেন। টাকা পাওয়ার পর ছেলে দুইজন দ্রুত চলে যায়।
উপজেলা পরিষদ থেকে জানা গেছে এ ধরনের প্রতারনা আরো কয়েকজনের সাথে করা হয়েছে। প্রতারনার শিকার ওই সব লোকজন তাদের কাছে টাকার জন্য এসেছিল।
উপজেলা চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর বলেন, আমি দুর্নীতি মুক্ত অভয়নগর গড়ার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এর মধ্যে যদি এ ধরনের প্রতারনা করা হয়। তা খুবই দু:খ জনক। তিনি বলেন, প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *