Type to search

অভয়নগরে জমিয়াতুল মাদারিসিল কওমিয়ার উপজেলা কমিটি গঠন

অভয়নগর

অভয়নগরে জমিয়াতুল মাদারিসিল কওমিয়ার উপজেলা কমিটি গঠন

বিলাল মাহিনী,:
জমিয়াতুল মাদারিসিল কওমিয়া, খুলনা বিভাগীয়  কওমি মাদ্রাসা ঐক্য পরিষদের  অভয়নগর উপজেলা কমিটি গঠন উপলক্ষে  আজ বৃহস্পতিবার মাদরাসা ইহ্ইয়াউল ঊলূম আল ইসলামিয়ায় বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন অভয়নগর ইমাম পরিষদের সভাপতি ও পীর সাহেব নওয়াপাড়ার প্রতিনিধি হযরত হাফেজ মাওলানা গোলাম মওলা।
 মাওলানা মুফতি ইসমাঈল হুসাইন রাহমানীর  সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  পরিষদের যশোর জেলা সাধারণ সম্পাদক ও বিভাগীয় সহসভাপতি হযরত মাওলানা আব্দুল মান্নান।
 প্রধান আলোচক ছিলেন জমিয়াতুল মাদারিসিল কওমিয়া খুলনার সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের মজলিসে আমেলার সদস্য হযরত মাওলানা মুফতি গোলামুর রহমান ।
অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে আলোচনা করেন পরিষদের বিভাগীয় যুগ্ন সম্পাদক ও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের মজলিসে শুরার সদস্য হযরত মাওলানা মাসুম বিল্লাহ, হযরত মাওলানা কামরুল আনোয়ার নাঈম, হযরত মাওলানা মুফতি মাহমুদুল হাসান, হযরত মাওলানা মুফতি আমানুল্লাহ কাসেমী, হযরত মাওলানা মাজহারুল ইসলাম।
স্থানীয় ওলামায়ে কেরামের মধ্যে বক্তব্য রাখেন হযরত হাফেজ মাওলানা আশেক এলাহী,হযরত মাওলানা আজিজুল হক, হযরত মাওলানা আব্দুর রব, হযরত মাওলানা মুফতি সরোয়ার হোসাইন, হযরত মাওলানা মুফতি দেলোয়ার হোসাইন প্রমুখ নেতৃবৃন্দ।
এছাড়া অভয়নগর উপজেলার সমস্ত কওমি মাদ্রাসাসমূহের সম্মানিত মুহতামিম ও প্রতিনিধিবৃন্দ সহ বিশিষ্ট ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। হযরত মাওলানা গোলাম মাওলাকে সভাপতি এবং  হযরত মাওলানা মাসুম বিল্লাহ কার্যনির্বাহী সভাপতি ও হযরত মাওলানা আজিজুল হককে সাধারণ সম্পাদক এবং মুফতি ইসমাঈল হুসাইন রাহমানী কে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট অভয়নগর কওমি মাদ্রাসা ঐক্য পরিষদ, জমিয়াতুল মাদারিসিল কওমিয়া অভয়নগর উপজেলা শাখা গঠন করা হয়।
কওমি মাদ্রাসা সমূহের মধ্যে সৌহার্দ্য ,সম্প্রীতি ,ভ্রাতৃত্ব বোধ, পড়ালেখা,আদব-আখলাক এর মানোন্নয়ন, শিক্ষক প্রশিক্ষণ, মাদ্রাসাসমূহের উন্নয়ন, এবং ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম তৈরির মাধ্যমে দ্বীনি খেদমত আঞ্জাম দেয়ার শপথ গ্রহণ করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *