Type to search

অভয়নগরে করোনা সংক্রামন বৃদ্ধি পাওয়ায় প্রশাসনের টনক নড়ল

অভয়নগর

অভয়নগরে করোনা সংক্রামন বৃদ্ধি পাওয়ায় প্রশাসনের টনক নড়ল

স্টাফ রিপোর্টার- অভয়নগরে দিন দিন করোনা সংক্রামন বৃদ্ধি পাওয়ায় প্রশাসন নড়ে বসেছে। করোনা সংক্রামন ঠেকাতে জেলা প্রশাসকের উদ্যোগে অভয়নগর উপজেলা মিলনায়তনে বৃহস্পতিবার সকালে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় জেলা প্রসাশক বলেন, জনগন সহযোগিতা করলে আগামী ১০ দিনের মধ্যে অভয়নগরে করোনা সংক্রামন মোকাবেলা করা সম্ভাব। তিনি বলেন, জনগনকে ঘরে রাখতে পারলে এর থেকে পরিত্রাণ পাওয়া যাবে। এর জন্য প্রশাসনকে জনগন প্রয়োজনীয় সহায়তা করবে। ভ্রাম্যমান আদালতের অভিযান চালানোর জন্য উপজেলা নির্বাহী ম্যাজেস্ট্রেট এর পাশাপাশি জেলা থেকে ম্যাজেস্ট্রেট পাঠানো হচ্ছে। উপজেলার কোথাও চায়ের দোকান খোলা যাবে না, খেয়া পারাপারে শর্তারোপ করতে হবে। অকারনে ঘর থেকে বের হলেই ব্যবস্থা নেওয়া হবে। এ কাজে ম্যজিস্ট্রেটকে পুলিশ, আর্মি সহ সকল আইন গ্রয়োগকারী সংস্থা সহযোগিতা করবে। তিনি আরো বলেন, আমাদের দেশে ভাল চিকিৎসা নেই, ভাল আইস্লুয়েশন নেই. ভাল ওষুদ নেই। যে কারনে আমরা খুব ঝুঁকিতে আছি।
সভায় সিন্ধান্ত হয় জোন ভিত্তিক এলাকায় করোনা প্রতিরোধ বাস্তবায়ন কমিটি গঠন করা, অপ্রয়োজনে চলাচল বন্ধ করা, করোনা নমুনা সংগ্রহের দুইদিনের মধ্যে রিপোর্ট সরবরাহ করা, লকডাউনে থাকা পরিবারের জন্য খাদ্য সহায়তা নিশ্চিত করা, জনসচেতন করার জন্য মাইকে প্রচার করা। শুক্রবার (১৯ জুন) থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।
অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীরের সভাপতিত্বে মতবিনিময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন শেখ আবু শাহীন, সার্কেল এএসপি জামাল আল নাসের, সেনা কর্মকর্তা মেজর রাশেদ, যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টোকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন, অভয়নগর উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব এনামুল হক বাবুল, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আরএমও ডা. আলিমুর রাজিব, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, মহিলা ভাইস চেয়ারম্যান মিনারা পারভীন, যশোর জেলা ট্রাক ট্যাংকলরী ও কার্ভাডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচা, নওয়াপাড়া সার ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক শাহ্ আব্দুল মুকিত জিলানী, ইউপি চেরম্যানগন প্রমুখ।
এদিকে আজ বৃহস্পতিবারেও তিন জন করোনায় আক্রআন্ত হয়েছেন। সবমিলে উপজেলায় ৮৫ জন কোভিড রোগী সনাক্ত হলো। যা অন্যান্য উপজেলা থেকে রেকর্ড পরিমান সংখ্যাক।