Type to search

অভয়নগরে করোনা ভ্যাকসিনের ২য় ডোজ নিতে মানুষের উপচে পড়া ভীড়

অভয়নগর

অভয়নগরে করোনা ভ্যাকসিনের ২য় ডোজ নিতে মানুষের উপচে পড়া ভীড়

বিলাল মাহিনী : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে একযোগে চলছে কোভিড-১৯ ভ্যক্সিনেশন কার্যক্রম। তারই ধারাবাহিকতায় অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সফোর্ড অ্যস্ট্রোজেনেকা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। আর তাতেই হুমড়ি খেয়ে পড়েছে এই টিকার প্রথম ডোজ নিয়ে অপেক্ষমাণ বিপুল সংখ্যক মানুষ।
১২ আগস্ট বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে এমন চিত্র লক্ষ করা গেছে।
টিকা নিতে আসা মানুষের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। দ্বিতীয় তলার লাইন গিয়ে ঠেকেছে নিচের তলায়।
উপজেলার সিংগাড়ী গ্রামের আরিফুল ইসলাম  মাকে এসেছেন টিকার দ্বিতীয় ডোজ নিতে। তবে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে বিরক্ত প্রকাশ করেন তারা। বলেন, সকাল ৯ টা থেকে লাইনে দাঁড়িয়ে আছি এখনো সামনে কমপক্ষে ১’শ লোক।
মাগুরা গ্রামের জোসনা বেগম বলেন ২/৩ মাস আগে প্রথম ডোজ নিয়েছিলাম আজ দ্বিতীয় ডোজ নিতে সকাল থেকে দাঁড়িয়ে আছি।
 হরিশপুরের আকবার হোসেন অভিযোগ করে বলেন আমরা সকাল থেকে সিরিয়ালে দাঁড়িয়ে আছি অথচ আমাদের পরে এসে অনেকে টিকা নিয়ে চলে গেছে।
 ধোপাদীর অলক বিশ্বাস বলেন প্রথম ডোজ নিয়ে দ্বিতীয় ডোজের অপেক্ষায় ছিলাম,আজ নিতে পারবো আশাকরি।
এ ব্যাপারে জানতে চাইলে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর আবাসিক মেডিকেল অফিসার আলিমুর রাজিব বলেন, আমরা সোমবার থেকে অ্যস্ট্রোজেনেকা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু করেছি। সকাল ৯ টা থেকে প্রতিদিন ২’শ জনকে এই টিকা দিচ্ছি সামনে ৩’শ জনকে দেওয়ার চেষ্টা রয়েছে। টিকা নিতে আসা ব্যক্তিদের অভিযোগ সম্মন্ধে বলেন, আমাদের কাজ সবাইকে টিকা দেওয়া, স্বজনপ্রীতি করা নয়। সিরিয়ালের বাইরে কাউকে টিকা দেওয়া হচ্ছে না।
সারদেশে ১৫ লাখ ২১ হাজারের বেশি মানুষ অক্সফোর্ড অ্যস্ট্রোজেনেকা টিকার অপেক্ষায় ছিল। যা ৭ই আগষ্ট থেকে পর্যায়ক্রমে সারাদেশে দেওয়া হচ্ছে। যারা দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য এসএমএস পেয়েছে তাদেরকে নতুন করে আর ম্যাসেজের জন্য অপেক্ষা করতে হবেনা। আগের বার্তাটি দেখিয়ে তারা টিকা নিতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *