Type to search

অভিশপ্ত ভবদহে শুরু হয়েছে জলাবদ্ধতা

অভয়নগর

অভিশপ্ত ভবদহে শুরু হয়েছে জলাবদ্ধতা

প্রিয়ব্রত ধর,ভ্রাম্যমান প্রতিনিধি:- চার দশক যাবৎবর্ষা মৌসুম এলেই ডুবে যায় ভবদহ অঞ্চালের ফসলের মাঠ,রাস্তাঘাট. বাড়িঘর। এ যেন  রুপ কথার কোন এক ডাইনীর অভিশাপ। যে কারনে   জলাবদ্ধতা যেন পিছু ছাড়ছে না যশোরের ভবদহ অঞ্চলের মানুষের।
ভবদহ সুইচ গেট দিয়ে২৭ টা বিলের পানি নিষ্কাশিত হয়। এর একটু ভাটিতে আরো ৫২টি বিলের পানি টেকা শ্রী নদী হয়ে হরি নদীতে প্রবাহিত হয়। পলি পড়ে নদী ভরাট হয়ে যাওয়ায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। ইতো পূর্বে নদীর পলি অপসারনে নানা প্রকার প্রকল্প হাতে নেওয়া হয়।হাজার কোটি টাকা ব্যয়ে ও ফলাফল শূন্য হয়ে দাড়ায়।
গত কয়েক দিনের ভারী বর্ষণের পর সরজমিনে এলাকার ডহররমশিয়াহাটী,,বাজুকুলটিয়া,মশিয়াহাটি,হাটগাছা,ডুমরতলা গ্রাম ঘুরে দেখা যায় প্রায় অর্ধ শতাধিক বাড়ি জলাবদ্ধ হয়ে পড়েছে।
ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির সমন্বায়ক কানু বিশ্বাস জানান পরিস্থিতি ভয়াবহ রুপ নিতে চলেছে,এখনই যদি বাড়িতে পানি উঠে পড়ে তবে জলাব্ধতার হতে বেশি দেরি নাই,
ভবদহ পানি নিষ্কাশণ সংগ্রাম কমিটির আহবায়ক রণজিত বাওয়ালী জানান একটি মহল ভবদহে নানা প্রকার ব্যাসার প্রতিষ্ঠানে রুপান্ত্রিত করেছে,সকল বাধা অতিক্রম করে টি আর এম সিস্টেম চালু না করতে পারলে আমরা স্থায়ী জলাবদ্ধতার শিকার হব।তাই আমাদের এখনই টি আর এম এর ব্যবস্থা করতে হবে।
Attachments area

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *