Type to search

অনুমোদন বিহীন অবৈধভাবে কবিরাজি ঔষধ তৈরির অপরাধে ০১ জনকে এক লক্ষ টাকা জরিমানা সহ তিন মাসের কারাদন্ড

অপরাধ

অনুমোদন বিহীন অবৈধভাবে কবিরাজি ঔষধ তৈরির অপরাধে ০১ জনকে এক লক্ষ টাকা জরিমানা সহ তিন মাসের কারাদন্ড

প্রেস বিজ্ঞপ্তি

অনুমোদন বিহীন অবৈধভাবে কবিরাজি ঔষধ তৈরির অপরাধে ০১ (এক) জনকে এক লক্ষ টাকা জরিমানা সহ তিন মাসের কারাদন্ড প্রদান করেছে র‌্যাব-৬, যশোর এর ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও সমাজে মাদকের ভয়াল থাবার বিড়ম্বনার রোধকল্পে মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মাদকের বিরদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দৃষ্টান্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন ছাতিয়ানতলা চুরামনকাঠি এলাকায় ০১ জন নামধারী কবিরাজ অনুমোদন বিহীন অবৈধভাবে কবিরাজি ঔষধ তৈরি করছে এবং অসাধু পন্থা অবলম্বন করে জনসাধারণকে বোকা বানিয়ে বিক্রয় করে আসছে। উক্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ইং ১৭/০৫/২০২২ তারিখ সময় ১২৩০-১৪০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার এম নাজিউর রহমান ও স্কোয়াড কমান্ডার এএসপি, এইচ.এম. শফিকুর রহমান এবং সৌম্য চৌধুরী, এক্সিকিউটিভ ম্যাজিঃ, যশোর ও বিপ্লব কান্তি ড্রাগ সহকারী পরিচালক, সিভিল সার্জন, যশোর এর সমন্বয়ে একটি আভিযানিক দল যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন ছাতিয়ানতলা চুরামনকাঠি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে  খন্দকার কবির হোসেন (৪৮), পিতা-মৃত ওসমান আলী খন্দকার, সাং- ছাতিয়ানতলা চুরামনকাঠি, থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোর’কে অনুমোদন বিহীন কবিরাজি ঔষধ তৈরি ও বিক্রয়ের অপরাধে ড্রাগ আইন ১৯৪০ এর ২৭ ধারায় মোট ০১ (এক) লক্ষ টাকা জরিমানা সহ ০৩ (তিন) মাসের কারাদন্ড প্রদান করেন। যাহার মামলা নং- ২৮/২০২২ ও ২৯/২০২২ তারিখ ১৭/০৫/২০২২ খ্রিঃ । এছাড়াও বিপুল পরিমাণ অবৈধভাবে তৈরি কবিরাজি ঔষধ জব্দ করা হয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাকৃত টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমা করা হয়েছে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *