Type to search

হরিদাসকাঠি ইউনিয়নের দুইটি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম

মনিরামপুর

হরিদাসকাঠি ইউনিয়নের দুইটি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম

মনিরামপুরে হরিদাসকাঠি ইউনিয়নের দুইটি  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগে মামলা

অভয়নগর প্রতিনিধি:

মনিরাপুর উপজেলার হরিদাসকাঠি ইউনিয়নের পাঁচকাঠিয়া মাধ্যমিক বিদ্যালয় ও পাঁচকাঠিয়া পাঁচবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা পর্ষদ গঠনে(ম্যানেজিং কমিটি) অনিয়মের অভিযোগে সহকারি জজ আদালতে মামলা দায়ের হয়েছে। ওই দুই বিদ্যলয়ের পৃথক পৃথক দুই জন অভিভাবক সদস্য বাদি হয়ে এক মাস আগে আদালতে মামলা দায়ের করেন। মামলার নোটিশ সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকেরা গত সেবামার হাতে পেয়েছেন।
মামলার অভিযোগে জানা যায়, কমিটি গঠনের বিধি বহি:র্ভূত ভাবে চলতি কমিটির মেয়দ শেষ হওয়ার আগে গোপনে নতুন কমিটি গঠন করা হয়। যা পরর্বতীতে শিক্ষা বোর্ড থেকে অনুমোদন লাভ করেছে।
পাঁচকাঠিয়া মাধ্যমিক বিদ্যালয়ের বিরুদ্ধে দায়েরকরা মামলার বাদি সাবেক কমিটির সম্মানীত অভিভাবক সদস্য কিনার পাড়ে। তিনি মামলার বিবরণে জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুলসী দাস মল্লিক ও উপজেলা মাধ্যমিক অফিসার যোগসাজস করে গোপনে একটি কমিটি করে। পরে তা অনুমোদনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পাঠায়। পরে বোর্ড তা অনুমোদন দেয়।
পাঁচকাঠিয়া পাঁচবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বিরুদ্ধে মামলা করেন বিদ্যালয়ের সাবেক কমিটির অভিভাবক সদস্য শুভংকর পাড়ে। তিনিও মামলার বিবরণে বলেন, অনিয়ম করে বিদ্যালয়ের ম্যনেজিং কমিটি গঠন করা হয়েছে। সেখানে কোন নির্বাচন হয়নি।
পাঁচকাঠিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুলসী দাস মল্লিক বলেন, বিদ্যালয়ের কমিটি গঠনে কোন অনিয়ম হয়নি। নিয়তান্ত্রিক ভাবে প্রচার প্রচারণা করে নির্বাচনী তফশিল ঘোষণা করা হয় প্রতি পদের বিপরীতে এক জনের বেশি কোন প্রার্থী মনোনয়ন পত্র ক্রয় করেনি। যে করনে যারা মনোনয়ন পত্র ক্রয় করেছিলো তাদের বিজয়ী করা হয়েছে। তিনি আরো বলেন বর্তমান কমিটির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। মামলার দিন সকল কাগজপত্র সহ আগামী ১১/৮/২২ তারিখে আদালতে হাজির হতে আদাশে দিয়েছেন।
পাঁচকাঠিয়া পাঁচবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভংকর পাড়ে ও একই কথা জানালেন । এ ব্যপারে জানতে চাইলে উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও নির্বাচন পরিচালনাকারী (প্রিজাইর্ডিং অফিসার) বিকাশ চন্দ্র সরকার বলেন, নির্বচনে হেরে যেয়ে ওরা এমনটি বলছে আসলে নির্বাচন সঠিক ভাবে হযেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *