Type to search

শেষ ষোলোতে নেইমার খেলতে পারেন, জানালেন চিকিৎসক

খেলাধুলা

শেষ ষোলোতে নেইমার খেলতে পারেন, জানালেন চিকিৎসক

কাতার বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচেই চোটে পড়েছিলেন নেইমার। চোট এতটাই গুরুতর ছিল যে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচ তিনি খেলতে পারেননি। এবার শেষ ষোলোতে নেইমারের খেলার ব্যাপারে হালকা আভাস দিয়েছেন দলীয় চিকিৎসক রদ্রিগো লাসমার।

সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে এবারের বিশ্বকাপ অভিয়ান শুরু করেছিল ব্রাজিল। এই ম্যাচে সার্বিয়ানদের ৯টি কড়া ফাউলের শিকার হয়েছিলেন নেইমার, যে কারণে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছে তাঁকে। খেলতে পারেননি সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে, যেখানে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ব্রাজিল নিশ্চিত করে দ্বিতীয় রাউন্ড। তবে গতকাল ক্যামেরুনের কাছে ১-০ গোলে হেরে যায় সেলেসাওরা। আগামী সোমবার স্টেডিয়াম ৯৭৪-এ শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া।

শেষ ষোলোতে নেইমার খেলতে পারবেন কি না, সে ব্যাপারে গতকাল সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন লাসমার। সেখানে অ্যালেক্স সান্দ্রোর প্রসঙ্গও এসেছে। ব্রাজিলের দলীয় চিকিৎসক বলেন, ‘নেইমার ও আলেক্স সান্দ্রোর ব্যাপারে আমাদের হাতে এখনো সময় আছে এবং তাদের সম্ভাবনা রয়েছে। দেখি তাদের অবস্থা কেমন হয়। তারা এখনো অনুশীলন শুরু করেনি এবং আশা করি সামনে খেলবে। দেখি তারা নতুন ধারার সঙ্গে কীভাবে মানিয়ে নেয়।’

ব্রাজিলের জার্সিতে নেইমার এখন পর্যন্ত খেলেছেন ১২২ ম্যাচ। করেছেন ৭৫ গোল। আর তিনি গোল করলেই ছাড়িয়ে যাবেন ব্রাজিলিয়ানদের সর্বোচ্চ গোলদাতা পেলেকে। পেলে ৯২ ম্যাচে করেছিলেন ৭৭ গোল।