Type to search

লোডশেডিং বন্ধ,সারসহ সকল নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অবস্থান কর্মসূচি

যশোর

লোডশেডিং বন্ধ,সারসহ সকল নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অবস্থান কর্মসূচি

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

জাতীয় কৃষক খেতমজুর সমিতি যশোর জেলা কমিটি লোডশেডিং বন্ধ,সারসহ নিত্যপন্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও ঈদের আগে গরীব মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদানের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে।

আজ মঙ্গলবার(১৮ এপ্রিল) দুপুর ১২ টায় ডিসি অফিসের সমানে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

জাতীয় কৃষক খেতমজুর সমিতির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও জেলা কমিটির সাধারণ সম্পাদক কৃষক নেতা জিল্লুর রহমান ভিটুর সভাপতিত্বে অবস্থান কর্মসূচি তে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক তসলিম উর রহমান, জেলা নেতা পলাশ বিশ্বাস, অধ্যাপক অনিল বিশ্বাস, সাধান বিশ্বাস, আসাদুজ্জামান পিল্টু, সাহবুদ্দিন বাটুল প্রমুখ। কর্মসূচি তে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ।
অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, সরকার রমজানের সুযোগ নিয়ে আইএমএফ-এর সুপারিশে সারের দাম বৃদ্ধি করেছে। এই সরকার একাধিক বার সারের দাম বৃদ্ধি করেছে। এবার কেজিতে ৫ টাকা হারে বস্তা প্রতি ২৫০ টাকা বৃদ্ধি করা হয়েছে যার প্রভাব সরাসরি কৃষিতে যেমন পড়বে তেমনি পড়বে বাজারে ।

অন্যদিকে কৃষক অধিক ধান পাবার আশায় ব্রি-৬৩ ও ২৮ জাতের বীজ রোপন করে ধানের বদলে চিটা হওয়ায় কৃষকদের পথে বসার অবস্থা।
আবার লোডশেডিংএর কারণেজমিতে সেচ দেওয়ার জন্য কৃষক বিদ্যুৎ পাচ্ছে না। ফলে ধান উৎপাদনের উপর প্রভাব পড়বে। আর ধান উৎপাদন কমে গেলে খাদ্য ঘাটি দেখা দেবে এবং বাজারের জিনিসপত্রের দামে আগুনের তাপ আরো বৃদ্ধি পাবে।

আর তাই কৃষি কৃষক দেশ বাঁচাতে জাতীয় কৃষক খেতমজুর সমিতি ঈদের পর ২৮ এপ্রিল থেকে ৪ মে এক সপ্তাহ ব্যাপি জেলা উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Next Up