Type to search

র‌্যাব-৬, যশোর এর ভ্রাম্যমাণ আদালত কর্তৃক অস্বাস্থ্যকর গুড়া হলুদ ও গুড়া মরিচ তৈরির কারখানাকে ০২ (দুই) লক্ষ টাকা জরিমানা

অপরাধ

র‌্যাব-৬, যশোর এর ভ্রাম্যমাণ আদালত কর্তৃক অস্বাস্থ্যকর গুড়া হলুদ ও গুড়া মরিচ তৈরির কারখানাকে ০২ (দুই) লক্ষ টাকা জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি

র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও সমাজে মাদকের ভয়াল থাবার বিড়ম্বনার রোধকল্পে মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মাদকের বিরদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দৃষ্টান্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন নীলগঞ্জ শ^শানপাড়ার একটি গুড়া হলুদ ও গুড়া মরিচ তৈরির কারখানায় অস্বাস্থ্যকর ভাবে গুড়া হলুদ ও গুড়া মরিচ তৈরি করে বাজারজাত করছে। উক্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ইং ০৮/০৫/২০২২ তারিখ ১১৩০-১৩৪০ ঘটিকার সময় র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার এম নাজিউর রহমান ও এম মিকাইল ইসলাম পরিচিতি নং-২০৬৮৫ এক্সিকিউটিভ ম্যাজিঃ, যশোর এর সমন্বয়ে একটি আভিযানিক দল যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন নীলগঞ্জ শ^শানপাড়ার একটি গুড়া হলুদ ও গুড়া মরিচ তৈরির কারখানা মালিক ১। রবিন্দ্রনাথ বিশ^াস (৫৯), পিতা-মৃত চান্দপদ বিশ^াস, সাং- বেজপাড়া ২। দিলীপ অধিকারী (৫৮), পিতা- মৃত শ্রীতল চন্দ্র অধিকারী, সাং-বারান্দী মোল্যা পাড়া, উভয় থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোর দ্বয়’কে মাছের খাবার সহ বিভিন্ন প্রকার রং মিশিয়ে অস্বাস্থ্যকরভাবে হলুদ, মরিচের গুড়া তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২, ৪৩ ধারায় মোট ২ (দুই) লক্ষ টাকা জরিমানা করেন। যাহার মামলা নং- ৩৩/২০২২ ও ৩৪/২০২২ তারিখ ০৮/০৫/২০২২ খ্রিঃ ।
এছাড়াও জব্দ তালিকা মূলে ২০০ কেজি মাছের খাবার ও ৫ কেজি বিভিন্ন প্রকার রং জব্দ করা হয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাকৃত টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমা করা হয়েছে এবং জব্দকৃত মাছের খাবার ও ৫ কেজি বিভিন্ন প্রকার রং ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।