Type to search

যশোরে মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়নের লক্ষ্যে মানববন্ধন অনুষ্ঠিত

জেলার সংবাদ

যশোরে মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়নের লক্ষ্যে মানববন্ধন অনুষ্ঠিত

প্রিয়ব্রত ধর,ভ্রাম্যমান প্রতিনিধি:
যশোর মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠিত হওয়ার পর এক দশকের অধিক সময় অতিবাহিত হয়ে গেছে। কিন্তু আজ পর্যন্ত মেডিকেল কলেজ প্রতিষ্ঠার লক্ষ্যে ৫ শত শয্যার মেডিকেল কলেজ প্রতিষ্ঠিত হয়নি।আরমেডিকেল কলেজের সঙ্গে ৫ শত শয্যার হাসপাতাল না থাকায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠিত হলেও অসম্পূর্ণ থেকে গেছে।
                                                               
কারণ শিক্ষার্থীদের তত্ত্বীয় বিষয়ের জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক বিষয়ের জ্ঞানও অনিবার্য। আর এই ব্যবহারিক জ্ঞানের জন্য মেডিকেল কলেজের শত শত শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাস থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে অবস্থিত যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আসতে হয় এবং আসার ক্ষেত্রে নানা বিড়ম্বনার শিকার যেমন হতে হয় তেমনি এই হাসপাতালে এসে পর্যাপ্ত সুবিধা না পাওয়ায় শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞানের শিখন ঘাটতি থেকেই যাচ্ছে।এছাড়াযশোর,মাগুরা,নড়াইল,ঝিনাইদহসহ পার্শ্ববর্তী কয়েকটি জেলার সাধারণ জনগণ মেডিকেল কলেজের মতো পূর্ণাঙ্গ হাসপাতালের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়ে পার্শ্ববর্তী ভারতে গিয়ে চিকিৎসা সেবা নিতে বাধ্য হচ্ছে । ফলে দেশ ও দেশের জনগণ উভয়ই ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
আর তাই আজ(১৬ ফেব্রুয়ারী)বুধবার বেলা বারটায় যশোরের মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবি ও চাওয়া যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়নের লক্ষ্যে প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধন কমিটিতে যশোর ৫ শত শয্যার হাসপাতাল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু- এর সঞ্চালনায় ও আহবায়ক এ্যাডঃ আবুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং সভায় বক্তব্য রাখেন যশোর সদর হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডঃ আবুল কালাম আজাদ লিটু,ওয়ার্কার্স পার্টি মার্কসবাদীর কেন্দ্রীয় সাধারন সম্পাদক ইকবার কবির জাহিদ, সিপিবির জেলা সাধারন সম্পাদক এলাহদৎ খান, আই ডি ই বির জেলা সাধারন সম্পাদক প্রকৌশলী নুরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষে হারুন অর রশীদ, যশোর শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক এ্যাডঃ মামুদ হাসান বুলু, বিবর্তন যশোরের সভাপতি নওরোজ আলম খান চপল, পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর সাহেদ হাসান নয়ন, শংকরপুর কম্যুনিটি পুলিশ ফোরামের যুগ্ম সম্পাদক আলিম গাজী, সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংঘটনসহ নানা শ্রেণি-পেশার মানুষ।
বক্তরা যশোরে যতদ্রুত সম্ভব যশোর মেডিকেল কলেজ হাসপাতালকে ৫ শত শয্যায় উন্নীত করণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।যদি স্বল্প সময়ের মধ্যে মেডিকেল কলেজ হাসপাতালকে ৫ শত শয্যায় উন্নীত করা না হয় তবে পরবর্তীতে বৃহত্তর কর্মসূচি দেওয়ার প্রত্যয় বক্ত করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *