Type to search

  ময়মনসিংহের ত্রিশা‌লে মানছে না লকডাউন

ময়মনসিংহ

  ময়মনসিংহের ত্রিশা‌লে মানছে না লকডাউন

এনামুল হক,(ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মন‌সিং‌হের ত্রিশা‌লে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউন মানছে না ব্যবসায়ী ও সাধারণ মানুষ। এক সপ্তাহের লকডাউন সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে শুরু হয়। সরকা‌রের ৮ দফা বিধিনিষেধ উপেক্ষা করে চলছে ব্যবসা বাণিজ্য, খোলা রয়ে‌ছে প্রায় সবধর‌নের দোকান পাট। ঠিকমতো স্বাস্থবিধিও মানা হচ্ছে না। ত্রিশাল পৌর শহরের নজরুল ক‌লেজ ও গো-হাটা কাঁচা বাজার, সানাউল্লাহ সুপার মার্কেট, ত্রিশাল বাজার জা‌মে মস‌জিদ রোড, পাকজাহান লাই‌ব্রেরী মোড়, পোড়াবাড়ী মোড় ও দ‌রি‌রামপুর মোড়ে এমন চিত্র দেখা গেছে।

মার্কেট গু‌লো‌তে ব্যবসায়ীরা  দোকা‌নের সাটার অ‌র্ধেক খু‌লে রে‌খে চালা‌চ্ছে ব্যবসা , প্রশাস‌নিক গা‌ড়ি বা লোক চো‌খে পড়‌লেই বন্ধ ক‌রে দেওয়া হয় দোকান। প্রশাস‌নের নজর এ‌ড়ি‌য়ে স্বাস্থ্য বি‌ধির তোয়াক্কা ক‌রছেনা অ‌নেক ব্যবসায়ীরা । লকডাউন পাল‌নে উপ‌জেলা প্রশাসন ব্যবসায়ীদের  ‌নি‌য়ে মত‌বি‌নিময় সভা কর‌লেও মান‌ছেন না লকডাউন। বি‌ভিন্ন পৌর শহ‌রের  প্রায় প্রতিটি এলাকায় একই পরিস্থিতি বিরাজমান। লকডাউনকে ঘিরে এসব স্থানে স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের তৎপরতাও র‌য়ে‌ছে। এতে করে উচ্চ সংক্রমণ ঝুঁকিতে থাকা এ উপজেলায় করোনার সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করছেন সচেতন মহল।

ত্রিশাল উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলামের দেওয়া সর্বশেষ তথ্য মতে, উপজেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯৬ জনে। উপ‌জেলা স্বাস্থ্য ক‌ম‌প্লে‌ক্সে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন ৬জন। এ পর্যন্ত করোনায় ৬ জন মারা গেছে। উপ‌জেলায় এ পর্যন্ত ক‌রোনা ভ্যাকসিন গ্রহণ ক‌রে‌ছেন ৬৬১২ জন। তি‌নি আরও ব‌লেন, ক‌রোনা প‌রি‌স্থি মোকা‌বেলায় মানু‌ষের ম‌ধ্যে আরও স‌চেতনাতা বৃ‌দ্ধি কর‌তে হ‌বে ও স্বাস্থ্য বি‌ধি মান‌তে হ‌বে।স্বাস্থ্য  বি‌ধি মানা হ‌চ্ছে না অ‌নেক স্থা‌নে, যে যার মত ঘুরাঘু‌রি কর‌ছে সুরক্ষা ছাড়াই। ক‌রোনা প‌রি‌স্থি‌তির থে‌কে নিরাপ‌দে থাকার একমাত্র উপায় স‌চেতনতা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *