Type to search

‘মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিলেও দীর্ঘ সময়ের জন্য সম্ভব না’

জেলার সংবাদ

‘মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিলেও দীর্ঘ সময়ের জন্য সম্ভব না’

অপরাজেয়বাংলা ডেক্স: মানবিক কারণে মিয়ানমারের নাগরিকদের দেশে আশ্রয় দিলেও দীর্ঘ সময়ের জন্য তা সম্ভব নয়।

রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেয়া সংস্থাগুলোর মাধ্যমে ব্যবস্থা নিতে বিশ্বের বিভিন্ন সংস্থাসহ জাতিসংঘের দৃষ্টি আকর্ষণের আহবান জানিয়েছেন রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য ও ডিবিসি নিউজের প্রধান সম্পাদক মঞ্জুরুল ইসলাম।

কক্সবাজারের স্থানীয় একটি হোটেলে ‘লেসনস লার্নড ওয়ার্কশপ’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

১৯৯২ সাল থেকে মিয়ানমারের বাস্তুচ্যুত নাগরিকদের মানবিক সহায়তা দিয়ে আসার পাশাপাশি স্থানীয়ভাবে ক্ষতিগ্রস্তদের জীবন মান উন্নয়নে কাজ করে আসছে রেড ক্রিসেন্ট সোসাইটি। সবশেষ ২০১৭ সালে আবার বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকরা আশ্রয় নেয়া শুরু করলে সংস্থাটি আবার তাদের মানবিক সহায়তা দেয়ার পাশাপাশি স্থানীয়দের ক্ষতিগ্রস্তদের জীবনমান উন্নয়নে কাজ শুরু করে। গেলো চার বছরের কর্মকান্ডের উপর আয়োজিত কর্মশালা শেষ করে ঠিক করা হবে পরবর্তি করণীয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডিআরসিএস এর চেয়ারম্যান মেজর জেনারেল অবঃ এটিএম আব্দুল ওয়াহাব, ভাইস চেয়ারম্যান নুর উর রহমান, ট্রেজারার এমএ সালাম, ডিস্ট্রিক্ট কাউন্সিলের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, ব্যবস্থাপনা পর্ষদের সদস্য মঞ্জুরুল ইসলাম, মো. ফিরোজ সালাউদ্দিন, সালাহউদ্দিন আহমেদসহ দাতাসংস্থার প্রতিনিধি ও স্টেক হোল্ডাররা।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *