Type to search

মনিরামপুরে সন্ত্রাসীর ছোড়া গুলিতে দু’ঘের ব্যবসায়ী আহত

যশোর

মনিরামপুরে সন্ত্রাসীর ছোড়া গুলিতে দু’ঘের ব্যবসায়ী আহত

মনিরামপুর (যশোর) প্রতিনিধি :
মনিরামপুরে দুই মাছের ঘের ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। শুক্রবার রাত দুইটার দিকে উপজেলার সুবলডাঙ্গার ঘের পাড়ে ঘুমন্ত অবস্থায় দুর্বৃত্তরা তাদের উপর গুলি চালায়। গুলিবিদ্ধরা হলেন, উপজেলার শ্রীপুর গ্রামের আবু হোসেনের ছেলে মনির হোসেন (৩৯) এবং একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে জাহিদুল ইসলাম (৩১)। তবে, এ হামলার কারন পুলিশ এবং ঘের মালিকের পরিবার নিশ্চিত করতে পারেননি। পুলিশ জানিয়েছে বিষয়টি উদঘাটনের চেষ্টা চলছে। এদিকে গভীর রাতে গোলাগুলির ঘটনায় এলাকার সাধারন জনগন ভীতসন্ত্রস্থ হয়ে পড়েছে।

 

 

গুলিবিদ্ধ মনিরের স্ত্রী লাকি খাতুন জানায়, চাষীদের স্বার্থে বোরো ধান আবাদে তার স্বামী মনির ও জাহিদুলের নেতৃত্বে গত ১০ দিন ধরে ৮টি স্যালো মেশিন দিয়ে পানি সেচ দিচ্ছে। মেশিন স্থাপনের সময় মিস্ত্রী আবুল হোসেনে কাছে কয়েকদিন ফোন দিয়ে টাকা দাবি করা হয়। কিন্তু তা আমলে নেয়া হয়নি। শুক্রবার রাত দুইটার দিকে বিলে তাবুর নিচে ঘুমন্ত অবস্থায় তাদের উপর গুলি চালানো হয়। খবর পেয়ে তাদেরকে উদ্ধার করে যশোর আড়াইশ’ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যেতে বলেছেন বলেও তিনি জানান।
স্থানীয় সূত্র জানায়, ওই বিলে একটি মহল ঘের বানাতে চেষ্টা চালিয়ে আসছে। কিন্তু জমি মালিকরা ঘেরে জমি দিতে রাজি না হওয়ায় তা হয়নি। বিলে সারা বছরই পানি থাকে। প্রতি বোরো মৌসুমে মাছ ধরা ও বিঘা প্রতি ৫’শ টাকার শর্তে মনির ও জাহিদুল জমি মালিকদের একত্রিত করে বিলে বড় কয়েকটি স্যালো মেশিন দিয়ে পানি সেচ দিয়ে ধানের আবাদ করেন। এতে ঘের বানানো পক্ষটি মনির ও জাহিদুলের উপর ক্ষিপ্ত থাকতে পারে বলে ওই সূত্র জানায়।
স্থানীয় ইউপি চেয়ারম্যান বিপদ ভঞ্জন পাঁড়ে জানান, তিনি বিষয়টি শুনেছেন। থানার ওসি রফিকুল ইসলাম জানান, বোরো ধান আবাদের জন্য তারা এলাকার কৃষকদের একত্রিত করে স্যালো মেশিনে বিলের পানি সেচ দিচ্ছিল। তাদেরকে ভয় দিতেই তৃতীয় কোন পক্ষ এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছেন। প্রকৃত ঘটনা উদঘাটনে পুলিশ কাজ করছে বলেও তিনি জানান।