Type to search

মনিরামপুরে ঈদ কেনা কাটায় উপচে পড়া ভিড়

মনিরামপুর

মনিরামপুরে ঈদ কেনা কাটায় উপচে পড়া ভিড়

এইচ এম জুয়েল রানা স্টাফ রিপোর্টার : ঈদকে সামনে রেখে নতুন পোশাক কিনতে ভিড় বেড়েছে যশোরের মণিরামপুর উপজেলার মার্কেট গুলোতে।
রমজান শেষে এই ঈদের দিনে নতুন পোশাক পরিধানের নিয়মটা যেন বাঙালি সংস্কৃতির সঙ্গে মিশে গেছে। ঈদকে ঘিরে আগেভাগেই মার্কেটগুলোয় দিন দিন ভিড় বাড়ছে পোশাক, কসমেটিক্স এবং জুতার দোকানগুলোও বেচা-বিক্রি বাড়ছে সমান তালে। বিক্রেতারা বলছেন, ঈদ যতই ঘনিয়ে আসবে, বেচাবিক্রিও বাড়বে। গরম উপেক্ষা করে কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতারা। ক্রেতাদের আকর্ষণ করতে ঝলমলে লাইটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সরেজিমনে মণিরামপুর উপজেলার বিভিন্ন গ্রামের বাজারগুলো ঘুরে দেখা যায়, বাজারের তৈরি পোশাক, দর্জির দোকান, শাড়ি কাপড়, জুতা স্যান্ডেল ও কসমেটিকসের দোকানে ক্রেতাদের উপচে পড়া ভিড়। ধাক্কাধাক্কি করেও পণ্য কিনছেন ক্রেতারা।
সোহেল রানা নামের এক ক্রেতা বলেন, আমার দুই মেয়ের ঈদের জামা, সেন্ডেল, কসমেটিক্স, কেনাকাটা করার জন্য বাজারে এসে ছিলাম এখন শুধু সেন্ডেল, কসমেটিক্স,বাদ রেখে জামা কিনে ঘরে ফিরছি। এবার কাপড় জামার খুব দাম। তায় স্বল্প আয়ে চাহিদা মত কেনা কাটা করতে পারিনি।
নিউ শাড়ী প্যালেসের মালিক মাষ্টার মোশারফ হোসেন বলেন, গত বছরের তুলনায় এবছর বেচাকেনা ভালো। পরিবেশ এমন সুন্দর থাকলে বেচাকেনা দিনদিন বাড়তে থাকবে।
দর্জি দোকানি বলেন, এবার খুব অর্ডার পাচ্ছি গতবছর করনার কারনে তেমন অর্ডার পাইনি আশাকরি এবার খুব ভালো অর্ডার পাবো।