Type to search

মণিরামপুরে ১০ টাকার চালের কার্ড বহালের দাবি

মনিরামপুর

মণিরামপুরে ১০ টাকার চালের কার্ড বহালের দাবি

হত দরিদ্রের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজির চালের কার্ডের তালিকা থেকে মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের প্রায় শতাধিক নারী-পুরুষের কার্ড ইউনিয়ন পরিষদ বাতিল করে এবং অন্য নামে ইস্যু করেছে। এ কার্ডগুলো বহাল রাখার দাবিতে রোববার বেলা সাড়ে ১১টায় মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে প্রায় অর্ধশতাধিক হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত নারী-পুরুষের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ৩ নম্বর ওয়ার্ডের (এড়ান্দা গ্রাম) বাসিন্দা সুবিধা বঞ্চিত আমিন হোসেন, নূর ইসলাম, আব্দুল মাজিদ, সকেন দিস, নারান দাস, আজগার আলীসহ অনেকেই জানান আমাদের নামে ১০ কেজির চালের কার্ড ছিলো। আমরা বিগত ২০২১ সাল থেকে ২০২২ সালের এপ্রিল মাস পর্যন্ত এই কার্ডের মাধ্যমে চাল তুলেছি। পরবর্তীতে ডিলারের কাছে চাল তুলতে গেলে চাল দেয়নি। তখন ইউনিয়ন পরিষদের তথ্যসেবা কেন্দ্রের মাধ্যমে জানতে পারি আমাদের নামের কার্ড বাতিল করা হয়েছে। জানাহারা বেগম, সবিতা রাণী অধিকারী বলেন, আমরা খুব অসহায় মানুষ। আমাদের কার্ড, আমাদের অজান্তে বাতিল করা হয়েছে। আমাদের কার্ড, আমরা ফিরে পেতে চাই। এ কারণে আজ আমরা এখানে এসেছি।

রোহিতা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য লাতু আমীন বলেন, বয়স্ক ভাতা, বিধবা ভাতার কার্ড আছে, আবার যাদের অবস্থা ভালো এবং যাদের কার্ডের বয়স অনেক দিন এমন কিছু লোকের কার্ড বাতিল করা হয়েছে। বিষয়টি চেয়ারম্যান জানেন। তবে কতোটা কার্ড বাতিল করা হয়েছে তিনি জানাতে পারেননি। ইউপি চেয়ারম্যান হাফিজ উদ্দিন বলেন, ওই ওয়ার্ডের কিছু কার্ড বাতিল করা হয়েছে। যাদের কার্ড বাতিল করা হয়েছে, তারা একাধিক সুবিধা ভোগ করছিলো। মেম্বার আমাকে বিষয়টি জানানোর পরেই কার্ডগুলো বাতিল করা হয়েছে। তারপরেও উনিশ-বিশ হতে পারে।