Type to search

ভোটকেন্দ্রে হামলা ভাঙচুর, পুলিশের ফাঁকা গুলি

রাজনীতি

ভোটকেন্দ্রে হামলা ভাঙচুর, পুলিশের ফাঁকা গুলি

 

অপরাজেয় বাংলা ডেক্স

 হরিণাকুণ্ডু পৌরসভার জোড়া পুকুরিয়া ভোট কেন্দ্রে নৌকা ও জগ প্রতীকের মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এসময় ভাঙচুর করা হয় দুটি ব্যালট বাক্স, আহত হন সাগর নামের এক ব্যক্তি। এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ।
ঘটনার পর ভোটার উপস্থিতি না থাকায় ভোটগ্রহণ আধাঘণ্টা বন্ধ ছিল। তবে, ভাঙচুর করা বাক্সে কত সংখ্যক ভোট নষ্ট হয়েছে তা এখনো জানা যায়নি।
এদিকে, আহত সাগর হোসেকে উদ্ধার করে প্রথমে হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হয়।
জানা যায়, কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালে নৌকার এজেন্টের সাথে জগ প্রতীকের (আওয়ামী লীগ বিদ্রোহী) এজেন্টের সাথে কথাকাটাকাটি হয়। এ নিয়ে উভয় প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেসময় আহত হন সাগর নামের এক ব্যক্তি। ভাঙচুর করা হয় দুটি ব্যালট বাক্স। পরে সেখানে পুলিশ গিয়ে আট রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেসময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করে পুলিশ।
কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আল আমীন জানান, বর্তমানে ভোটগ্রহণ স্বাভাবিক রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে কেন্দ্রটিতে। তিনি আরো জানান, ভাঙচুর করা বাক্সটি একটি কক্ষে তালাবদ্ধ করে রাখা হয়েছে। ভোটগ্রহণ শেষে দেখা হবে কত সংখ্যক ভোট নষ্ট হয়েছে। সূত্র, সুবর্ণভূমি