Type to search

বৃষ্টিতে বন্ধ খেলা, ১৭ রানে এগিয়ে বাংলাদেশ

খেলাধুলা

বৃষ্টিতে বন্ধ খেলা, ১৭ রানে এগিয়ে বাংলাদেশ

৭ ওভার পরে৯ বৃষ্টি নামে অ্যাডিলেডে। লিটনের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ এগিয়ে আছে। বৃষ্টি আইনে বাংলাদেশ এখনো ১৭ রানে এগিয়ে। অর্থ্যাৎ বল মাঠে না গড়ালে লাল সবুজের দল ১৭ রানে জয় নিয়ে মাঠ ছাড়বে। স্থানীয় সময় ৯টা ২৮ মিনিট থেকে ওভার কমানো শুরু হবে। 

২১ বলে লিটনের রেকর্ড ফিফটি, পাওয়ার প্লেতে ৬০

বাংলাদেশের দারুণ শুরু 

লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশ দারুণ শুরু করেছে। ইনিংসের দ্বিতীয় ওভারেই আর্শদীপ সিংকে তিন চারে নেন ১২ রান। এই ওভারে অবশ্য অল্পের জন্য বেঁচে যান এই ডানহাতি ব্যাটসম্যান। বলে ব্যাটের কানায় লেগে উইকেটের পেছনে ক্যাচ গেলেও দীনেশ কার্তিক ধরার আগে বল মাটিতে ড্রপ করে। পরের ওভারে ভুবেনশ্বর কুমারকে ১ ছয় দুই চার হাঁকিয়ে নেন ১৬ রান। ৩ ওভারে ৩০ রান নিয়ে পাওয়ার প্লেতে বাংলাদেশের শুরুটা হয়েছে দারুণ।

কী দারুণ শুরু বাংলাদেশের। প্রথম তিন ওভারে মাত্র ১১ রান নিতে পারলো ভারত। রোহিত শর্মার (২) ক্যাচ ছাড়ার পর নিজে বোলিংয়ে এসে উদ্বোধনী জুটি ভাঙলেন হাসান মাহমুদ।

৩২ বলে ৫০ রান করে আউট হন এই ওপেনার। সাকিব আল হাসানের কাছে তার উইকেটের পতন হলে সূর্যকুমার যাদব ক্রিজে নেমে ঝড় তোলেন। ১৬ বলে ৩০ রান করে তিনি সাকিবের কাছে বোল্ড হন।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট গেছে ভারতের। কিন্তু একপ্রান্ত আগলে রেখে কোহলি দলকে বড় স্কোরের পথে নিতে থাকেন। ৩৭ বলে এই আসরের তৃতীয় হাফ সেঞ্চুরির দেখা পান তিনি। ৪৪ বলে ৮ চার ও ১ ছয়ে ৬৪ রানে অপরাজিত ছিলেন। দুই হাফ সেঞ্চুরিতে ভারত ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান করে ভারত।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি মার খেয়েছেন শরিফুল। সৌম্য সরকারের বদলে একাদশে ঢোকা এই পেসার ৪ ওভারে ৫৭ রান দেন। এর মধ্যে দ্বিতীয় ওভারেই দেন ২৪ রান।

হাসান ৪ ওভারে ৪৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে সেরা বোলার। দুটি পান সাকিব, ৪ ওভারে তিনি দেন ৩৩ রান। মোস্তাফিজুর রহমানও ছিলেন খরুচে, দেন ৩১ রান। আগেভাগেই চার ওভারের কোটা শেষ করা তাসকিন আহমেদ দেন মাত্র ১৫ রান।