Type to search

বুড়িগঙ্গা চ্যানেলের সব অবৈধ ভবন উচ্ছেদের নির্দেশ

জাতীয়

বুড়িগঙ্গা চ্যানেলের সব অবৈধ ভবন উচ্ছেদের নির্দেশ

বুড়িগঙ্গা আদি চ্যানেল পুনরুদ্ধারে ডিএসসিসি, পানি উন্নয়ন বোর্ড ও ঢাকা জেলা প্রশাসনের যৌথ উদ্দোগে পরিচালিত বুড়িগঙ্গা নদীর সীমানা নির্ধারণ কার্যক্রম সরাসরি প্রত্যক্ষ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এসময় তিনি একটি ১০-তলা ভবনের অংশবিশেষ ও খাল দখল করে গড়ে তোলা বহুতল ভবন, ভবনের দেওয়াল ও স্থাপনা ভেঙ্গে ফেলার নির্দেশ দেন।

বুধবার (১৩ জুলাই) দুপুর ১টার দিকে বুড়িগঙ্গা আদি চ্যানেলের কালুনগর সুইসগেট সংলগ্ন এলাকায় অনির্ধারিত পরিদর্শনে গিয়ে ডিএসসিসি মেয়র এই নির্দেশনা দেন।

খালের মধ্যে নবনির্মিত একটি ১০ তলা ভবনের শেয়ার ওয়াল থাকায় বিস্ময় প্রকাশ করে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ‘খালের মধ্যে তো শেয়ার ওয়াল হবে না। খালের জায়গা ছেড়ে শেয়ার ওয়াল এবং তারপরে তার ভবন হবে। যিনি এই ভবনের মালিক তিনি তো খালের মধ্যে শেয়ার ওয়াল দিয়েছেন। যার পুরাটাই সরাতে হবে। আপনারা (কর্মকর্তারা) বড় যন্ত্রপাতি এনে ভাঙ্গা শুরু করেন।’

পরিদর্শনকালে ডিএসসিসি মেয়র খালের মুখের (কালুনগর স্লুইসগেটের এলাকা) প্রশস্থতা জানতে চাইলে সংশ্লিষ্ট কর্মকর্তারা ৩১৫ ফুট বলে অবগত করেন। এ সময় মেয়র সংশ্লিষ্ট কর্মকর্তাদের সীমানার মধ্যে থাকা সব অবৈধ স্থাপনা ভেঙে খাল দখল মুক্ত করার নির্দেশ দেন।

এসময় অন্যদের মধ্যে দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের, কাউন্সিলরদের মধ্যে ২৪ নম্বর ওয়ার্ডের মো. মোকাদ্দেস হোসেন জাহিদ, ৫৫ নম্বর ওয়ার্ডের মো. নুরে আলম ও সংরক্ষিত আসনের নিলুফার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *