Type to search

পারলো না বাংলাদেশ

খেলাধুলা

পারলো না বাংলাদেশ

অপরাজেয়বাংলা ডেক্স: বিশ্বকাপ প্রাক বাছাইয়ের ম্যাচে ভারতের কাছে ২-০ গোলে হেরেছে লাল-সবুজের দল।

ম্যাচের দুই গোলই করেন ভারতীয় ক্যাপ্টেন সুনীল ছেত্রী। এই হারে ৭ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলায় বাংলাদেশ। অন্যদিকে সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে ভারত।

কাতারের সেন্ট্রাল ভেন্যুতে টেবিলের তলায় থাকা বাংলাদেশের সামনে এক ধাপ ওপরে থাকা ভারত। এশিয়ান কাপের বাছাইপর্বে খেলতে জয় ছাড়া গতি নাই লাল-সবুজের। সমীকরণটা জেনে নিয়েই কিনা প্রথম দশ মিনিটে আধিপত্য ছিল বাংলাদেশেরই। লং থ্রো বা সেটপিসে গোল আদায়ের পুরনো কৌশল অবশ্য বদলায়নি। সময় যত গড়িয়েছে নিজেদের গুছিয়ে নিয়েছে ভারত। র‌্যাংকিংয়ে  বাংলাদেশ ১৮৪, ভারতীয়রা ১০৫। ৭৯ ধাপের ব্যবধান ফুটে উঠেছে মাঠের লড়াইয়ে।

মানভীর সিংয়ের পর ওই মিসের পর সেটপিসে দু’টি সহজ সুযোগ হারায় ভারত। গোললাইন থেকে একটা ফেরান রাফি, পরের মিনিটেই ফ্রি-হেডারে সুনীল ছেত্রীর মিস। সমতায় শেষ হয় ফার্স্ট হাফ।

বিরতির পর, গোল আদায়ে আরও মরিয়া ভারত। সেটপিসে মিস সহজ সুযোগ। আবারও কালপ্রিট ভারতীয় অধিনায়ক।

ভিলেন থেকে হিরো হতে সময় লাগেনি। নিজের করা ভুলগুলোর প্রায়শ্চিত্ত করেছেন সুনীল ছেত্রী। লেফট উইং থেকে কুরুনিয়ানের সেটআপ। মার্কার তপুকে ছিটকে ফেলে ইন্ডিয়ান ক্যাপ্টেনের পারফেক্ট হেডার।

ম্যাচের একেবারে শেষদিকে বাংলাদেশ কফিনে শেষ পেরেকটাও ঠুকলেন ভারতীয় অধিনায়ক। ডি বক্সের বাইরে থেকে নিখুত নিশানাবাজি।সূত্র,ডিবিসি নিউজ