Type to search

পাটগ্রাম উপজেলায় একজন মানবিক ইউএনও নুরুল ইসলাম

কেশবপুর

পাটগ্রাম উপজেলায় একজন মানবিক ইউএনও নুরুল ইসলাম

 

হাসিবুল,পাটগ্রাম সংবাদ দাতা:

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় একজন মানবিক ও জনপ্রিয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল ইসলাম।

জানা গেছে,মো: নুরুল ইসলাম ২০২৩ সালের ০১ জুন পাটগ্রাম উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করেন। এ উপজেলায় যোগদানের পর থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ও আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে ইতোমধ্যে ব্যাপক সুনাম কুড়িয়েছেন নুরুল ইসলাম।

জনবান্ধব ইউএনওর ব্যতিক্রম কর্মোদ্যম, সৎ ও দায়িত্বশীলতা প্রত্যন্ত এ উপজেলায় দিন দিন যোগ হচ্ছে উন্নয়নের নতুন মাত্রা। তাঁর সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। তার উপস্থিতিতে সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের লক্ষে ও পাটগ্রাম উপজেলাকে একটি উন্নত আধুনিক ও ডিজিটাল উপজেলা হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

এছাড়াও বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে বাস্তবায়ন করার লক্ষ্যে মাঠ পর্যায়ে নিরলসভাবে নিয়োজিত আছেন তিনি। উপজেলা আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে থানা পুলিশের সহযোগিতা নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। আশ্রয়ণ প্রকল্পের গৃহহীনদের ঘর দেওয়া কার্যক্রমসহ প্রতিনিয়ত তাদের খোজ নিয়ে সরকারী সকল সুযোগ সুবিধার আওতায় এনে উপকারভোগীদের সঠিকভাবে মূল্যায়ন করছেন ইউএনও নুরুল ইসলাম।

অসহায় হতদরিদ্র মানুষের মাঝে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রমের বিষয়টি সার্বক্ষনিক খোজ খবর নিয়ে কোনো ধরনের ঝামেলা বিহীনভাবে সম্পন্ন করেছেন। সরকারি দায়িত্বের পাশাপাশি উপজেলার বিভিন্ন হতদরিদ্র, প্রতিবন্ধী, বৃদ্ধ-বৃদ্ধা, গরীর মেধাবী ছাত্র-ছাত্রীর পাশে সহযোগিতার হাত বাড়ানো প্রতিদিনের রুটিনের একটা অংশ হয়ে দাঁড়িয়েছে ইউএনও নুরুল ইসলাম।