Type to search

পাটকেলঘাটা যুব ক্রীড়া ক্লাবের উদ্যোক্তা সৃষ্টি, সামাজিক ক্রীড়াঙ্গনে কুড়িয়েছে প্রসংশা 

খেলাধুলা

পাটকেলঘাটা যুব ক্রীড়া ক্লাবের উদ্যোক্তা সৃষ্টি, সামাজিক ক্রীড়াঙ্গনে কুড়িয়েছে প্রসংশা 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত রেজিষ্ট্রেশন নং যুউঅ/সাত/নিঃ-০৪৪। সাতক্ষীরা জেলার ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী যুব সংগঠন পাটকেলঘাটা যুব-ক্রীড়া ক্লাব বিভিন্ন কার্যক্রমে ফলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।  আর্থ- সামাজিক দারিদ্রর জনগোষ্ঠীর মানবিক,সামাজিক,ও ক্রীড়াঙ্গনে অভাবনীয় কার্যক্রম অব্যাহত রেখেছে এ যুবসংগঠনটি। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে সময় উপযোগী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। গত বছরে মুজিব শতবর্ষের মুজিব বর্ষ ফুটবল টুর্নামেন্ট, অসহায় ও এর মাঝে শীতবস্ত্র বিতরণ, করোনাকালীন সময়ে খাদ্য সামগ্রী বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি ও চারা বিতরণ, যুব ও যুব নারীদের, বিশেষ করে মাক্স সাবান বিতরণ, এবং বিভিন্ন জাতীয় দিবসের সার্বিক অংশ গ্রহনের গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে এ যুব সংগঠনটির তরুন তরুনী যুবক। তারা সততা ও নিষ্টার সাথে স্বেচ্ছাসেবী কাজে আত্মনিয়োগ করে থাকে।
পাটকেলঘাটা যুবক্রীড়া ক্লাবটি যেকোন দুর্যোগ দুসময়ে মানবিক কাজে এগিয়ে আসে। এ সংগঠনটি পরিচালনার জন্য ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি, ২০ সদস্য বিশিষ্ট সাধারন সদস্য ও বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিত্ব, সমাজসেবক, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, ব্যবসায়ী সহ সুশীল সমাজ কে ১৪ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে বিভিন্ন পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করার জন্য।
পাটকেলঘাটা যুব ক্রীড়া ক্লাব বিভিন্ন কার্যক্রম সমূহঃ প্রাকৃতিক দুর্যোগ মোবাবেলায় রেসপন্স টিম গঠন, বৃক্ষরোপন কর্মসূচী,মাদক বিরোধী কার্যক্রম, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বেকার যুব ও যুবনারীদের প্রশিক্ষন, বাল্যবিবাহ প্রতিরোধ কার্যক্রম, কমিউনিটি পর্যায়ে স্বাস্থ্য বিষয়ে সচেতনা সৃষ্টি, যৌন হয়রানি মূলক প্রতিরোধ কার্যক্রম,  খেলাধুলার আয়োজন,  উদ্যোক্তা সৃষ্টিসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে।
এই বিষয়ে পাটকেলঘাটা যুব ক্রীড়া ক্লাবের প্রতিষ্ঠাতা মো. রিপন হোসাইন বলেন, ক্লাবটি প্রতিষ্টার লগ্ন থেকে বিভিন্ন খেলাধূলা,প্রশিক্ষন প্রদান,সামাজিক ও মানবিক কাজে প্রংসনীয় ভুমিকা পালন করে থাকে। করোনাকালীন সময়ে আমরা সচেতনা মূলক অনেক কার্যক্রম পরিচালনা করে আসছি।
ক্লাবের সভাপতি মাহবুব হোসেন মিন্টু বলেন,আমাদের মূল লক্ষ্য হলো  মাদক থেকে ফিরে এনে খেলাধূলা প্রতি মনোনিবেশ করা। অামরা যেকোন দুর্যোগ মুহুর্তে মানুষের পাশে আমাদের পক্ষ থেকে স্বার্বিক সহযোগিতা করেছি। বিশেষ করে সরকারি ভাবে অর্থ পেলে আরো কাজ এগিয়ে নিতে পারবো।
এ স্বেচ্ছাসেবী যুবসংগঠনের প্রধান উপদেষ্টা তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জননেতা শেখ নুরুল ইসলাম বলেন, আমি দেখেছি এ ক্লাবটি  দুঃসময়ে বিশেষ করে করোনা কালীন সময়ে মাক্স ও খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছে। পাশাপাশি করোনা থেকে কিভাবে সতর্ক থাকা যায় সেই বিষয়ে জনসাধারণকে দিক নির্দেশনা দিয়ে থাকে।
তালা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম এ প্রতিবেদককে বলেন, আমি ক্লাবটি দীর্ঘদিন যাবত কার্যক্রম লক্ষ্য করছি বিভিন্ন সামাজিক, মানবিক ও খেলাধুলায় বেশ প্রংসনীয় ভুমিকা রেখেছে। আমি মনে করি এ সংগঠনটি লক্ষ্য মহৎ।