Type to search

পত্নীতলায় আনন্দঘন পরিবেশে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালিত

জেলার সংবাদ

পত্নীতলায় আনন্দঘন পরিবেশে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালিত

মিজানুর রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি- ইংরেজি বছরের প্রথম দিনেই সারাদেশের ন্যায় নওগাঁর পত্নীতলায় অত্যন্ত আনন্দঘন পরিবেশে প্রাথমিক ও ম্যাধমিক পর্যায়ে শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হয়েছে। বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালিত হয়েছে। আর বছরের প্রথম দিনেই বই হাতে পেয়ে আবেগে আপ্লুত শিক্ষার্থীরা।

রবিবার সকাল ১০টায় আনুষ্ঠানিক ভাবে উপজেলা সদর নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়, পুঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও আদর্শ প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন শেষে নজিপুর মডেল উচ্চ বিদ্যালয়, নজিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, সিধুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, নজিপুর সিনিয়র সিদ্দিকীয়া মাদ্রাসা সহ উপজেলার ৪৩টি উচ্চ বিদ্যালয়, ৩৭টি মাদ্রাসা অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান ১৬টি এবং ১৩৪টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৬৭টি এনজিও ও কেজিতে পৃথক-পৃথক ভাবে শিক্ষার্থীদের হাতে বিনাম‚ল্যে বই তুলে দেয়া হয়।

“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে নিয়ে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজের সভাপতিত্বে বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলেদেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, উপজেলা পরিষদের ভাইস চোরম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চোরম্যান খাদিজাতুল কোবরা মুক্তা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ লতিফুর রহমান শাহ্ ফকির, উপজেলা শিক্ষা অফিসার মোখলেসুর রাহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম জিল্লুর রহমান, নজিপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিক আব্দুল মোত্তালেব লাইফ, নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী সহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অবিভাবকবৃন্দ ও স‚ধীজন প্রম‚খ। এসময় বছরের প্রথম দিনেই বিনাম‚ল্যে নতুন বই হাতে পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান শিক্ষার্থী ও অবিভাবকবৃন্দ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *